×

জাতীয়

ঈদযাত্রা

সাড়ে ১৪ হাজার ট্রেনের টিকিটের জন্য সার্ভারে ২ কোটিবার হিট

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৩ জুন ২০২৪, ০৩:১৩ পিএম

সাড়ে ১৪ হাজার ট্রেনের টিকিটের জন্য সার্ভারে ২ কোটিবার হিট

সাড়ে ১৪ হাজার ট্রেনের টিকিটের জন্য সার্ভারে ২ কোটিবার হিট। ছবি: সংগৃহীত

ঈদুল আজহা উপলক্ষে অগ্রিম টিকিট বিক্রি করছে বাংলাদেশ রেলওয়ে। সোমবার (৩ জুন) দ্বিতীয় দিনের মতো টিকিট বিক্রি হচ্ছে। এই টিকিট কিনতে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১ কোটি ৯০ লাখ বার চেষ্টা (হিট) হয়েছে। এরমধ্যে পশ্চিমাঞ্চলের টিকিট পেয়েছেন প্রায় সাড়ে ১৪ হাজার যাত্রী। সোমবার (৩ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা রেলওয়ের স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার।

তিনি জানান, সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পশ্চিমাঞ্চলের সাড়ে ১৪ হাজার টিকিট বিক্রি শুরু হয়। টিকিট কিনতে ১ কোটি ৯০ লাখ হিট পড়েছে। দুপুর ২টার পর পূর্বাঞ্চলের টিকিট বিক্রি শুরু হবে।

আজ যারা অনলাইনে টিকিট কিনেছেন তারা ১৩ জুন ভ্রমণ করতে পারবেন। এর আগে রবিবার থেকে রেলের অনলাইনে টিকিট বিক্রি শুরু হয়।

আরো পড়ুন: দেশের ৮ বিভাগে বৃষ্টির আভাস

বাংলাদেশ রেলওয়ে জানিয়েছে, একজন যাত্রী আসা-যাওয়ার ক্ষেত্রে সর্বোচ্চ একবার টিকিট কিনতে পারবেন। সর্বাধিক ৪টি আসনের টিকিট কেনা যাবে। এক্ষেত্রে যাত্রীর সর্বোচ্চ এই ৪টি টিকিট ক্রয়ের ক্ষেত্রে সহযাত্রীদের নাম ইনপুট দেয়ার ব্যবস্থা থাকছে। ঈদযাত্রার টিকিট রিফান্ড করা যাবে না। কালোবাজারি প্রতিরোধে প্রতিবার টিকিট ক্রয়ের সময় নিবন্ধনকৃত মোবাইল নম্বরে ওটিপি (OTP) প্রেরণের ব্যবস্থা করা হয়। এবারের ঈদযাত্রায় প্রতিদিন ঢাকা থেকে বহির্গামী ট্রেনের মোট আসন সংখ্যা হবে ৩৩ হাজার ৫০০টি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App