×

জাতীয়

অর্থপাচার মামলা

ফরিদপুর উপজেলা চেয়ারম্যান শামসুলের জামিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মে ২০২৪, ০৮:১৬ পিএম

ফরিদপুর উপজেলা চেয়ারম্যান শামসুলের জামিন

ছবি: সংগৃহীত

দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় ফরিদপুর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান শামসুল আলম চৌধুরীর জামিন মঞ্জুর করেছেন আদালত। 

বৃহস্পতিবার (৩০ মে) তার জামিন মঞ্জুর করে আদেশ দেন ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন। এর আগে গত ৭ মে তাকে কারাগারে পাঠান একই আদালত। এর পরদিন কারাগারে থেকেই ফরিদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। জামিনের তথ্য নিশ্চিত করেছেন আসামিপক্ষের আইনজীবী মো. আকরাম আলী ও রতন কুমার অধিকারী।

আরো পড়ুন: দুদকের আবেদনে র‌্যাব কর্মকর্তা উত্তমের দেশত্যাগে নিষেধাজ্ঞা 

এছাড়া কারাগারে থাকা আরো ছয় আসামির জামিন নামঞ্জুর করেছেন আদালত। তারা হলেন- ফরিদপুর পৌরসভার সাবেক মেয়র শেখ মাহতাব আলী মেথু, ফরিদপুরের সাবেক ইউপি চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন ফকির, ব্যবসায়ী সিদ্দিকুর রহমান, মোকাররম মিয়া বাবু, রফিক মণ্ডল ও ফুয়াদ। এছাড়া এদিন এ মামলায় জামিন বাতিল করে ফরিদপুর জেলা ও দায়রা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর অনিমেষ রায়কে কারাগারে পাঠান বিচারক। 

মামলার সূত্রে জানা যায়, ২ হাজার কোটি টাকা পাচারের অভিযোগে ২০২০ সালের ২৬ জুন রাজধানীর কাফরুল থানায় এ মামলা দায়ের করেন সিআইডির পরিদর্শক এস এম মিরাজ আল মাহমুদ। মামলাটি তদন্ত শেষে ফরিদপুর শহর আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলসহ ৪৭ জনের বিরুদ্ধে ২০২৩ সালের ২২ জুন সম্পূরক চার্জশিট দাখিল করে সিআইডি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App