×

জাতীয়

ঘূর্ণিঝড় রেমাল

ক্ষতিগ্রস্ত কলাপাড়ার উদ্দেশে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ৩০ মে ২০২৪, ১১:৫২ এএম

ক্ষতিগ্রস্ত কলাপাড়ার উদ্দেশে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী

ফাইল ছবি

প্রবল ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণের জন্য পটুয়াখালীর কলাপাড়ার উদ্দেশ্যে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৩০ মে) বেলা ১১টায় তিনি রাজধানীর তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টারে দুর্গত এলাকার উদ্দেশে রওনা হন। প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব এম এম ইমরুল কায়েস বিষয়টি নিশ্চিত করেন।

দুর্যোগকবলিত মঠবাড়িয়া ও পাথরঘাটা এলাকা পরিদর্শন শেষে দুপুর ১২টা ২০ মিনিটে কলাপাড়ার খেপুপাড়া সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়সংলগ্ন হেলিপ্যাডে অবতরণ করবেন প্রধানমন্ত্রী। পরে কলাপাড়া পৌর শহরের সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস ডিগ্রি কলেজ মাঠে দুই হাজার দুর্গত মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করবেন। 

দুপুর দেড়টায় কলাপাড়ার শেখ কামাল ব্রিজ পরিদর্শন করবেন শেখ হাসিনা। এরপর পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের সম্মেলনকক্ষে বরিশাল বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন।

বিকেল ৫টায় পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের হেলিপ্যাড থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন প্রধানমন্ত্রী।

আরো পড়ুন: ঘূর্ণিঝড় রেমালের পরে আসছে ভয়ঙ্কর বন্যা

প্রধানমন্ত্রীর পটুয়াখালী সফরকে ঘিরে জেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক প্রস্তুতি নেয়া হয়েছে।

এদিকে ঘূর্ণিঝড় রেমালের আঘাতে ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রম ত্বরান্বিত করার লক্ষ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের নেতৃত্বে একটি প্রতিনিধি দল দক্ষিণাঞ্চল সফর করছে।

বুধবার তারা প্রথমে পিরোজপুরে যান। এরপর পটুয়াখালীর কলাপাড়ায় গিয়ে সেখানেই অবস্থান করেছেন। পরে বরগুনা, পটুয়াখালী, খুলনা, সাতক্ষীরাসহ বাকি এলাকা পরিদর্শন করবেন তারা।

প্রসঙ্গত, ঘূর্ণিঝড় রেমাল রবিবার (২৬ মে) রাতে মোংলার দক্ষিণ-পশ্চিম দিক দিয়ে পশ্চিমবঙ্গ উপকূল ও বাংলাদেশের খেপুপাড়া উপকূল অতিক্রম শুরু করে। মঙ্গলবার (২৮ মে) বিকেল নাগাদ বাংলাদেশ সীমানা অতিক্রম করে।

টাইমলাইন: ঘূর্ণিঝড় রেমাল

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App