×

জাতীয়

পরীক্ষার দাবিতে অনশনে রাবির ৩৫ শিক্ষার্থী

Icon

রাবি প্রতিনিধি :

প্রকাশ: ২৯ মে ২০২৪, ০৬:৫৮ পিএম

পরীক্ষার দাবিতে অনশনে রাবির ৩৫ শিক্ষার্থী

ছবি: ভোরের কাগজ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দর্শন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মাস্টার্সের ডিস-কলিজিয়েট হওয়া ৩৫ শিক্ষার্থীকে পরীক্ষায় দিতে না দেয়ায় আমরণ অনশনে বসেছেন তারা।

বুধবার (২৯ মে) দুপুর সাড়ে ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের মমতাজউদ্দিন ভবনে বিভাগের সামনে আমরণ অনশন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা পরীক্ষার সুযোগ চাই, তিন বছরের ক্ষতির দায় কে নিবে? অতিরিক্ত ক্লাসের সুযোগ চাই, জীবনের শেষ এম এ এটাই, আমরণ অনশন ইত্যাদি সংবলিত প্লেকার্ড প্রদর্শন করেন। 

অবস্থানরত শিক্ষার্থীরা জানান, ইয়ার সিস্টেম হওয়ায় করোনার কারণে এমনিতেই অনেক জটে পরে আছি । আমাদের পরীক্ষা দেয়ার আশ্বাস দেয়া হয়েছিল। কিন্তু এখন বলা হচ্ছে বিভাগ যা সিদ্ধান্ত নিয়েছে সেটাই থাকবে। 

তাছাড়া যাদের নন কলেজিয়েট করা হয়েছে তাদের মধ্যেও অনেকেরই উপস্থিতি কম ছিল। এর আগেও অন্যান্য ব্যাচে ডিশ কলেজিয়েট হয়েও পরীক্ষা দিয়েছে বলেও জানান তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান, আমাদের অ্যাটেনডেন্স কম আছে এটা আমাদের আগে জানানো হয় নি । আমাদের এখন যদি অতিরিক্ত ক্লাস করিয়ে পরীক্ষা নেয়া হয় তাতে ও আমরা রাজি। কিন্তু ডিপার্টমেন্ট থেকে এখন বলা হচ্ছে আমাদের পরীক্ষা নেয়া হবে না। যা হতাশাজনক। তাই আমরা বিভাগের সামনে আমরণ অনশনে বসেছি।

এ বিষয়ে জানতে চাইলে দর্শন বিভাগের সভাপতি ড.নীলুফার আহমেদ বলেন,  বিভাগ থেকে আমরা  যে সিদ্ধান্ত নিয়েছি তাতে আমরা অটল থাকবো। যারা ডিশ -কলেজিয়েট হয়েছে তারা পরীক্ষা দিতে পারবে না। শিক্ষার্থীদের অ্যাটেনডেন্সের বিভিন্ন অভিযোগ ভিত্তিহীন। এবং যারা কলেজিয়েট হয়েছে নির্ধারিত সময়ে তাদের পরীক্ষা নেওয়া হবে। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App