×

জাতীয়

বাইডেনের ভুয়া উপদেষ্টাকাণ্ড

ইশরাককে ১০ দিনের রিমান্ডে নিতে চায় ডিবি

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৯ মে ২০২৪, ০৬:৩৫ পিএম

ইশরাককে ১০ দিনের রিমান্ডে নিতে চায় ডিবি

ফাইল ছবি

মিথ্যা পরিচয় দিয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ভুয়া উপদেষ্টাকাণ্ডে রাজধানীর পল্টন থানার মামলায় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেনকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেছে ডিবি পুলিশ। এ বিষয়ে বৃহস্পতিবার (৩০ মে) আদালতে শুনানি হবে।

বুধবার (২৯ মে) পল্টন থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের এসআই আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে গত সোমবার মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির পরিদর্শক কবির হোসেন মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। আসামি ইশরাকের উপস্থিতিতে রিমান্ড শুনানির জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন আদালত। এরআগে এ মামলায় গত ১৯ মে ইশরাককে কারাগারে পাঠানো হয়।

গত বছরের ২৯ অক্টোবর মহিউদ্দিন শিকদার নামে এক ব্যক্তি বাদী হয়ে রাজধানীর পল্টন থানায় এ মামলা করেন। মামলায় বাইডেনের কথিত উপদেষ্টা মিয়া জাহিদুল ইসলাম আরেফীসহ চৌধুরী হাসান সারওয়ার্দী এবং বিএনপি নেতা ইশরাক হোসেনকে আসামি করা হয়।

এজাহারে বলা হয়েছে, গত বছরের ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষ হয়। পরে ওইদিন সন্ধ্যা ৬টা থেকে ৭টার মধ্যে আসামি জাহিদুল ইসলাম আরেফী (মিয়া আরেফী), চৌধুরী হাসান সারওয়ার্দী এবং বিএনপি নেতা ইশরাক হোসেনের নেতৃত্বে ২০ জন নেতাকর্মী কিছু সংবাদমাধ্যমের সামনে উপস্থিত হন। এসময় ১ নম্বর আসামি মিয়া আরেফী নিজেকে বাইডেনের উপদেষ্টা পরিচয় দেন। বাংলাদেশ পুলিশ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং আইন ও বিচার বিভাগের ওপর নিষেধাজ্ঞার বিষয়ে তার সরকারের কাছে সুপারিশ করেছেন বলে বক্তব্য দেন তিনি। পরে জানা যায় বাইডেনের উপদেষ্টা পরিচয়দানকারী আরেফি ভুয়া।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App