×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

জাতীয়

৫ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার চীনের দুই নাগরিকের দোষ স্বীকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মে ২০২৪, ১০:৩৯ পিএম

৫ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার চীনের দুই নাগরিকের দোষ স্বীকার

চীনের দুই নাগরিক

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চার্জার লাইটের ভেতরে বিশেষ কায়দায় বহন করা সোয়া পাঁচ কেজি ওজনের ৪৬টি সোনার বারসহ গ্রেপ্তার চীনের দুই নাগরিক লিউ ঝনজিলাং ও চেনজেংক নিজেদের দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট সাদ্দাম হোসেনের আসামি লিউ ঝনজিলাং ও ঢাকার মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট রশিদুল আলমের আদালতে আসামি চেনজেংক জবানবন্দি প্রদান করেন।

মঙ্গলবার (২৮ মে) ঢাকার বিমানবন্দর থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের এসআই মোজাফফর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি বলেন, গত সোমবার তিন দিনের রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করে জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাদের জবানবন্দি রেকর্ড করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে শুক্রবার (২৪ মে) তাদের ঢাকার চিফ মেট্রোপলিন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার সাব-ইন্সপেক্টর জাকির হোসাইন তাদের সাতদিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহ তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

ফ্লাই দুবাই এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে গত বৃহস্পতিবার সকাল ৬টা ৫০ মিনিটে ঢাকায় আসেন লিউ ঝনজিলাং ও চেনজেংক। ফ্লাইটটি বিমানবন্দরের ৭ নম্বর বোর্ডিং ব্রিজে সংযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে গোপন সংবাদের ভিত্তিতে প্লেনে তল্লাশি চালান গোয়েন্দারা। এসময় ফ্লাইটের ১৪ এ এবং ১৩ এফ আসনে থাকা যাত্রী লিউ ঝনজিলাং ও চেনজেংকের পরিচয় নিশ্চিত করা হয়।

তল্লাশি করে তাদের কাঁধের ব্যাগে তিনটি চার্জার লাইট পাওয়া যায়। স্ক্যানিং মেশিনে লাইটগুলো পরীক্ষা করলে বিশেষ কায়দায় সোনার বার লুকিয়ে রাখার বিষয়টি ধরা পড়ে। পরে কাস্টমস হলে সব সংস্থার উপস্থিতিতে চার্জার লাইট তিনটি ভেঙে ৫ কেজি ৩৩৬ গ্রাম ওজনের ৪৬টি সোনার বার জব্দ করা হয়। এসব সোনার বাজারমূল্য ৫ কোটি ১ লাখ ৫৮ হাজার টাকা। এ ঘটনায় বিমানবন্দর থানায় তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App