×

জাতীয়

শিক্ষা ও গবেষণায় জবিকে সহযোগিতা করবে ভারতীয় হাইকমিশন

Icon

জবি প্রতিনিধি

প্রকাশ: ২৮ মে ২০২৪, ০৭:২২ পিএম

শিক্ষা ও গবেষণায় জবিকে সহযোগিতা করবে ভারতীয় হাইকমিশন

ছবি: ভোরের কাগজ

শিক্ষা ও গবেষণায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে সহযোগিতা করার আশ্বাস দিয়েছে ভারতীয় হাইকমিশন । একই সঙ্গে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে স্বামী বিবেকানন্দ চেয়ার স্থাপনের দাবি জানিয়েছে কমিশন। 

মঙ্গলবার (২৮ মে) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সাদেকা হালিমের সঙ্গে উপাচার্যের সভাকক্ষে ভারতীয় হাইকমিশনের কর্মকর্তারা এ সাক্ষাৎ করেন। এসময় ঢাকার সেকেন্ড সেক্রেটারি (শিক্ষা) রাজেন্দ্র সিংহ এবং এটাচে (শিক্ষা) জয়ন্ত বকশি উপস্থিত ছিলেন। 

সাক্ষাৎ শেষে উপাচার্য, ভারতের বিভিন্ন প্রখ্যাত উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক এবং গবেষণা বিষয়ে সৌহার্দমূলক এবং যৌথ কর্মকাণ্ড পরিচালনায় ভারতীয় হাইকমিশনের মাধ্যমে ভারত সরকারের সহযোগিতা কামনা করেন। এসময় উপাচার্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বর্তমান অবস্থা, শিক্ষক-শিক্ষার্থী, নতুন ক্যাম্পাসের উন্নয়নের অগ্রগতি এবং বিভিন্ন উদ্যোগ নিয়ে আলোচনা করেন। 

সাক্ষাৎ শেষে অতিথিরা উপাচার্যের বিভিন্ন উদ্যোগ এবং বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন। একইসাথে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাথে ভারতীয় হাইকমিশনের মাধ্যমে ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরসহ বিভিন্ন ধরনের সহযোগিতামূলক কার্যক্রমের সুযোগ সৃষ্টিতে আশ্বাস এবং এবিষয়ে যৌথ উদ্যোগে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

এসময় জগন্নাথ বিশ্ববিদ্রালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসাইন, পরিচালক (পিআরআইপি) মো. তানভীর আহসান এবং পরিচালক (বহিরাঙ্গন) ড. মো. আব্দুল মালেকসহ অন্যান্যরা।

পরে উপাচার্যসহ অতিথিবৃন্দ পোগোজ ল্যাবরেটরি স্কুল প্রাঙ্গণে স্বামী বিবেকানন্দ স্মৃতিফলক পরিদর্শন করেন। এসময় অতিথিরা উপাচার্য অধ্যাপক সাদেকা হালিমকে বিশ্ববিদ্যালয়ে বিবেকানন্দ চেয়ার স্থাপন করার জন্য আহ্বান জানান এবং এপ্রেক্ষিতে ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App