×

জাতীয়

ঈদে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু ২ জুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মে ২০২৪, ০২:৩২ পিএম

ঈদে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু ২ জুন

ছবি: সংগৃহীত

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে নাড়ির টানে কুরবানির ঈদের আনন্দ ভাগাভাগি করতে ঘরমুখো মানুষের জন্য আগামী ২ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। 

মঙ্গলবার (২৮ মে) দুপুর সাড়ে ১২টার দিকে রেল ভবনে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন রেলমন্ত্রী মো.জিল্লুল হাকিম। মন্ত্রী বলেন, গতবারের ঈদযাত্রা ভালোভাবে সম্পন্ন হয়েছিলো। এবারো স্বাচ্ছন্দ্যে ঈদযাত্রা নিশ্চিত করতে কয়েক দফা মিটিং করেছি। ঈদযাত্রা শেষ হওয়া পর্যন্ত আমাদের সবার প্রচেষ্টা অব্যাহত থাকবে।

ছবি: ভোরের কাগজ

জিল্লুল হাকিম বলেন, টিকিট কালোবাজারি আমরা নিয়ন্ত্রণ করেছি। একেবারে যে গেছে সেটি বলবো না। এখনো কিছু আছে। আমরা চেষ্টা করছি। এবারে ঈদে স্পেশালসহ ৩৬৬টি ট্রেন চলাচলের ব্যবস্থা করেছি।

আরো পড়ুন: উপজেলা নির্বাচন: ৫৮ উপজেলায় ছুটি ঘোষণা

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, ১২ জুনের অগ্রিম টিকিট পাওয়া যাবে ২ জুন, ১৩ জুনের টিকিট পাওয়া যাবে ৩ জুন, ১৪ জুনের টিকিট ৪ জুন, ১৫ জুনের টিকিট ৫ জুন এবং ১৬ জুনের টিকিট পাওয়া যাবে ৬ জুন।

তিনি জানান, ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১০ জুন থেকে। এবার যাত্রীদের জন্য চলবে ১০ জোড়া ঈদ স্পেশাল ট্রেন।

মন্ত্রী আরো জানান, এবার পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রি শুরু হবে সকাল ৮টা থেকে। আর পূর্বাঞ্চলের টিকিট বিক্রি শুরু হবে প্রতিদিন দুপুর ২টা থেকে। ফিরতি টিকিট দেয়া হবে ১০ জুন থেকে। ফিরতি টিকিটে ১০ জুন দেয়া হবে ২০ জুনের টিকিট, ১১ জুন ২১ জুনের, ১২ জুন ২২ জুনের, ১৩ জুন ২৩ জুনের এবং ১৪ জুন ২৪ জুনের টিকিট দেয়া হবে।

জিল্লুল হাকিম জানান, এবার পশু পরিবহনে পশ্চিমাঞ্চলে ১২-১৪ জুন পর্যন্ত চলবে কোরবানির পশু পরিবহনের জন্য ‘ক্যাটল এক্সপ্রেস’। আর পূর্বাঞ্চলে ‘ক্যাটল এক্সপ্রেস’ চলবে ১২ ও ১৩ জুন। এছাড়াও চলবে ১০ জোড়া ঈদ স্পেশাল ট্রেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App