×

জাতীয়

ঘূর্ণিঝড় রিমাল

জরুরি নির্দেশনা মেয়র আতিকের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মে ২০২৪, ১০:০৬ পিএম

জরুরি নির্দেশনা মেয়র আতিকের

ছবি: ভোরের কাগজ

জনসাধারণের দুর্ভোগ লাঘবে ঘূর্ণিঝড় রিমাল মোকাবিলায় জরুরি নির্দেশনা দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।  এই সব নির্দেশনার মধ্যে রয়েছে, সংশ্লিষ্ট অফিসারদের সব ধরনের ছুটি বাতিল, দ্রুত পানি নিষ্কাশনে কুইক রেসপন্স টিম প্রস্তুত, ঝড়ে কোথাও কোনো গাছ পড়ে রাস্তা ব্লক হলে দ্রুত সময়ের মধ্যে অপসারণসহ নগরবাসীর সব ধরনের সহযোগিতার জন্য এগিয়ে আসা। 

রবিবার (২৬ মে) বিকেলে রাজধানীর গুলশান নগর ভবনে এক জরুরি সভায় এই নির্দেশনা দেন তিনি।  

এছাড়া জরুরি প্রয়োজনে নগরবাসীকে ডিএনসিসির হটলাইন নাম্বার ১৬১০৬ নাম্বারে ফোন করার জন্য নগরবাসীকে আহ্বান জানিয়েছেন মেয়র আতিক। 

ডিএনসিসি মেয়র এ সম্পর্কে বলেন, 'শক্তিশালী ঘূর্ণিঝড় যে কোনো সময় উপকূলে আছড়ে পড়তে পারে। এর প্রভাবে ভারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অফিস। ঝড় ও ভারি বৃষ্টিপাতে নগরবাসীর দুর্ভোগ যেন না হয় সেজন্য সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও কর্মচারীকে সচেষ্ট থাকতে হবে। বিশেষ করে প্রকৌশল বিভাগ ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ সমন্বিতভাবে কার্যক্রম গ্রহণ করবে।'

এ সময় তিনি বলেন, 'বৃষ্টিপাত থেকে যাতে শহরের কোথাও কোনো জলাবদ্ধতা না দেখা দেয় সে জন্য সবাইকে সজাগ থাকতে হবে। কোথাও কোনো রাস্তা-ঘাট ব্লক হলে সেটি দ্রুত সময়ের মধ্যে পরিষ্কারের জন্য কাজ করতে হবে। কুইক রেসপন্স টিম সার্বক্ষণিক কাজ করবে।'

এসময় ডিএনসিসি মেয়র সকল কাউন্সিলরদের নিজ নিজ ওয়ার্ডে সরেজমিনে থেকে তদারকি করার আহবান জানিয়েছেন।    

উল্লেখ্য, গভীর নিম্নচাপ থেকে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় রেমাল বঙ্গপোসাগরে অবস্থান করছে। এটি আজকে (২৬ মে) রাতের যে কোনো সময় বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে। ইতোমধ্যে আবহাওয়া অফিস ১০ নম্বর মহাবিপদ সংকেত প্রদান করেছে।

টাইমলাইন: ঘূর্ণিঝড় রেমাল

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App