×

জাতীয়

রেমালের প্রভাবে তিন জেলায় ৫ জন নিহত

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৬ মে ২০২৪, ০৯:১৬ পিএম

রেমালের প্রভাবে তিন জেলায় ৫ জন নিহত

ছবি: সংগৃহীত

বঙ্গোপসাগরে অবস্থান করা ঘূর্ণিঝড় রেমাল উপকূলের দিকে এগিয়ে আসছে। আবহাওয়া অধিদপ্তর ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলেছে। এ অবস্থায় নিরাপদ আশ্রয়ে যাচ্ছেন উপকূলের মানুষ। ইতোমধ্যেই রেমালের প্রভাবে উত্তাল উপকূলীয় অঞ্চল।

উপকূলজুড়ে এমন অবস্থার মধ্যে পটুয়াখালীর কলাপাড়ায় নিজের ফুফু ও বোনকে নিরাপদ আশ্রয়ে আনতে তাদের বাড়িতে যাচ্ছিলেন মো. শরীফ নামে এক যুবক।  ওই সময়  পথে পানিতে ডুবে তার মৃত্যু হয়েছে । রবিবার (২৬ মে) দুপুরে উপজেলার ধূলাসর ইউনিয়নের কাউয়ারচর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মো. শরীফ অনন্তপাড়া এলাকার আবদুর রহিমের ছেলে।

এ বিষয়ে প্রত্যক্ষদর্শী কামাল হাসান রনি বলেন, শরীফ তার বোন ও ফুফুকে আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য গিয়েছিলেন। নৌকার ব্যবস্থা না থাকায় সাঁতরে যাচ্ছিলেন তিনি। পথে এক জায়গায় সমুদ্রের স্রোত তাকে টেনে নিয়ে যায়। আমরা তাৎক্ষণিক অনেক খোঁজাখুঁজি করি, কিন্তু তাকে আর পাওয়া যায়নি।

অন্যদিকে রেমালের প্রভাবে সৃষ্ট ঝড়ে মৌলভীবাজারের কুলাউড়ায় ভেঙে পড়া গাছের নিচে চাপাপড়ে পড়ে সাজনা আক্তার (৩০) নামে এক নারীর মৃত্যু হয়েছে।শনিবার (২৫ মে) সন্ধ্যার দিকে উপজেলার সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়নের পূর্বভাগ গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত গৃহবধূ সাজনা ৩ সন্তানের জননী। তিনি ওই গ্রামের ওমান প্রবাসী মাহবুবুর রহমান মাহবুবের স্ত্রী।

ঘটনার সত্যতা নিশ্চিত করে প্রবাসী মাহবুবের ভাগনা রুহুল আমিন সময় কুলাউড়াকে বলেন, শনিবার সন্ধ্যার কিছু আগে হঠাৎ ঝড়তুফান শুরু হলে বাড়ির উঠানে থাকা কাপড় তুলতে যান তার মামী সাজনা আক্তার। এ সময় আকস্মিকভাবে ঝড়ে ভেঙে পড়া একটি গাছের নিচে পড়ে ঘটনাস্থলেই তিনি মারা যান।

রুহুল আমিন আরো বলেন, খবর পেয়ে তার মামা ওমান থেকে রবিবার দেশে ফিরে বিকেলে নিহতের দাফনকাজ সম্পন্ন করেন।

এদিকে প্রবল ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে জোয়ারের স্রোতের তোড়ে ভেসে প্রাণ হারিয়েছেন পটুয়াখালীর এক যুবক। কয়েকঘণ্টা চেষ্টার পর তার মরদেহ উদ্ধার করেছে স্থানীয়রা। এছাড়া কুয়াকাটায় ১ জন ও আশ্রয় কেন্দ্রে যাওয়ার পথে জলোচ্ছ্বাসের কবলে পরে আরো ১ জন নিহত হয়েছেন।

টাইমলাইন: ঘূর্ণিঝড় রেমাল

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App