×

জাতীয়

স্বর্ণসহ গ্রেপ্তার শহীদের দোষ স্বীকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মে ২০২৪, ০৬:৫০ পিএম

স্বর্ণসহ গ্রেপ্তার শহীদের দোষ স্বীকার

ছবি: সংগৃহীত

রাজধানীর শাহজালাল বিমানবন্দরে চার কোটি ৬০ লাখ টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ মিয়া নিজের দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন।

সোমবার (২০ মে) আসামিকে বিশেষ ক্ষমতা আইনের মামলায় ২ দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করে পুলিশ। এরপর নিজের দোষ স্বীকার করে জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন আসামির জবানবন্দি রেকর্ড করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আরো পড়ুন: ইশরাক হোসেন কারাগারে

এর আগে, গত শুক্রবার সকাল ৮টা ৪১ মিনিটে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে আসা যাত্রী মোহাম্মদ শহীদ মিয়াকে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তার কাছে ১০০ গ্রাম ওজনের স্বর্ণালংকার থাকার কথা স্বীকার করেন। তবে তার পরনে অত্যধিক পরিমাণ জামাকাপড় দেখে সন্দেহ জাগে কাস্টমস কর্মকর্তাদের। পরবর্তী সময়ে জামা খুলে স্ক্যানিং মেশিনে তার কাছে ৩০ গ্রাম ওজনের স্বর্ণালংকার পাওয়া যায়। 

এরপর স্বর্ণের পরিমাণ নির্ণয়ের লক্ষ্যে শহীদ মিয়ার শরীরে পরিহিত ১৬টি কাপড় (যার মধ্যে শর্ট প্যান্ট-৯টি, স্যান্ডো গেঞ্জি-৬টি ও ফুল প্যান্ট-১টি) বিমানবন্দরে দায়িত্বরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে বিমানবন্দরের ক্যানোপি-১ এ নিয়ে পোড়ানো হয়। পোড়ানোর পরে চার হাজার ৪৬২ গ্রাম পরিমাণ স্বর্ণ ও ৩০ গ্রাম অলংকার জব্দ করা হয়। এ ঘটনায় বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App