×

জাতীয়

মহিলা ও শিশু বিষয়ে এক সঙ্গে কাজ করার আশ্বাস জাতিসংঘের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২৪, ০৭:০৯ পিএম

মহিলা ও শিশু বিষয়ে এক সঙ্গে কাজ করার আশ্বাস জাতিসংঘের

ছবি: ভোরের কাগজ

বাল্যবিবাহ, মাতৃমৃত্যু, নারীর ক্ষমতায়ন এবং জেন্ডার বৈষম্য কমাতে একসঙ্গে কাজ করার আশ্বাস দিয়েছেন জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল ও ইইএনএফপিএ (UNFPA)-এর নির্বাহী পরিচালক ড. নাতালিয়া কানেম। 

বৃহস্পতিবার (১৬ মে) ঢাকার হোটেল ইন্টারকন্টিনেন্টালে জাতিসংঘের আন্ডার-সেক্রেটারি জেনারেল ও ইইএনএফপিএ (UNFPA)-এর নির্বাহী পরিচালক ড. নাতালিয়া কানেম মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমির সঙ্গে এক সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় তিনি এ আশ্বাস দেন।

এদিন ড. কানেম প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন। একইসাথে তিনি জেন্ডার সমতা ও নারীর ক্ষমতায়নে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের শক্তিশালী ভূমিকার জন্য সাধুবাদ জানান।

প্রতিমন্ত্রী জেন্ডারভিত্তিক সহিংসতা এবং বাল্যবিবাহ প্রতিরোধে ইউএনএর সহযোগিতার জন্য ধন্যবাদ জানান এবং ভবিষ্যতেও একসঙ্গে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন। এই সৌজন্য সাক্ষাৎকারে মাতৃস্বাস্থ্য, কিশোর কিশোরীদের জীবন দক্ষতা বৃদ্ধি এবং জলবায়ু পরিবর্তন নিয়েও আলোচনা হয়।

সভায় ইইএনএফপিএ (UNFPA) এর পিও স্মিথ, এশিয়া প্যাসিফিক রিজিওনাল ডিরেক্টর, ক্রিস্টিন ব্লখাস, রিপ্রেসেন্টেটিভ, ইউএনএফপিএ বাংলাদেশ, স্যামুয়েল চরিজ, চিফ অব স্টাফ, ইউএনএফপিএ, ড. ইলিজা আজয়েই, চিফ, এডোলেসেন্ট এন্ড ইয়ুথ ইউনিট, ইউএনএফপিএ বাংলাদেশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App