×

জাতীয়

ডিএমটিসিএল

মেট্রোরেল শুক্রবার চালানোর সিদ্ধান্ত হয়নি

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৪ মে ২০২৪, ০৮:১৮ পিএম

মেট্রোরেল শুক্রবার চালানোর সিদ্ধান্ত হয়নি

ছবি: সংগৃহীত

সাপ্তাহিক ছুটির দিনেও (শুক্রবার) মেট্রোরেল চলবে বলে কয়েকটি সংবাদ মাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হলেও কর্তৃপক্ষ বলছে, এমন কোনো সিদ্ধান্ত হয়নি।

দেশের বিভিন্ন সংবাদ মাধ্যমে রবিবার (১২ মে) খবর আসে, শুক্রবারও মেট্রোরেল চালানোর প্রস্তুতি নিচ্ছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৪ মে) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচলক এমএএন ছিদ্দিক বলেন, “এখন পর্যন্ত এ ধরনের কোনো সিদ্ধান্ত হয়নি। আমরা বিষয়টি নিয়ে চিন্তাও করছি না।” তবে পিকআওয়ারে ট্রেনের সংখ্যা বাড়ানোর ব্যাপারে কাজ চলছে বলে জানান ব্যবস্থাপনা পরিচলক।

আরো পড়ুন: ইসরায়েলি লবির সঙ্গে যুক্ত হয়ে ষড়যন্ত্র করছে বিএনপি

এমএএন ছিদ্দিক বলেন, পিক আওয়ারে হেডওয়ে সময় আট মিনিট থেকে কমিয়ে পাঁচ মিনিট করার কাজ চলছে। আমাদের পরামর্শক ও প্রকৌশলীরা বিষয়টি নিয়ে কাজ করছেন। আগামী ১৯ মে তাদের প্রতিবেদন পাওয়ার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

২০২২ সালের ২৮ ডিসেম্বর ঢাকাবাসীর বহু প্রতীক্ষিত মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও অংশ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর গত বছরের ৪ নভেম্বর উদ্বোধন করা হয় আগারগাঁও থেকে মতিঝিল অংশ।

ওই বছরের শেষ দিন উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ১৬টি স্টেশনের সবগুলোই খুলে দেয়া হয়। চলতি বছরের ২০ জানুয়ারি থেকে উত্তরা-মতিঝিল অংশে ট্রেন চলছে সকাল থেকে রাত পর্যন্ত। বর্তমানে পিক আওয়ারে প্রতি আট মিনিট পর পর ছাড়ছে মেট্রোরেল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App