×

জাতীয়

উপজেলা নির্বাচন: তৃতীয় ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ৬ জন

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৩ মে ২০২৪, ০৯:২২ এএম

উপজেলা নির্বাচন: তৃতীয় ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ৬ জন

ছবি: সংগৃহীত

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে একজন চেয়ার‌ম্যানসহবিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ছয়জন। রবিবার মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষে মাঠ পর্যায়ের তথ্য একীভূত করে এ তথ্য জানান নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম।

শরিফুল বলেন, রবিবার তিনটি পদে ১৩০ জন প্রার্থী প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৭৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৪ প্রার্থী প্রার্থিতা প্রত্যাহার করেছেন।

এতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ছয় প্রার্থী। তাদের মধ্যে ভাণ্ডারিয়ার সব পদের প্রার্থী, গোসাইরহাটে ভাইস চেয়ারম্যান এবং সোনাগাজী ও দাগনভুঞা উপেজলায় মহিলা ভাইস পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সোমবার প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেবেন রিটার্নিং কর্মকর্তারা। এখন চেয়ারম্যান পদে ৪৯৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫৭৫ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৩৮৬ জন প্রতদ্বন্দ্বিতা করবেন। সব মিলিয়ে তিন পদে প্রার্থী ১৪৫৮ জন।

এর আগে প্রথম ধাপে ২৮ জন এবং দ্বিতীয় ধাপে ২১ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন। প্রথম ধাপে ১৩৯টির উপজেলায় ৮ মে ভোট হয়েছে। দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলায় ২১ মে, তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ২৯ মে এবং চতুর্থ ধাপে ৫৫ উপজেলায় ৫ জুন ভোট হবে।


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App