×

জাতীয়

চতুর্থ ধাপে ৭৩৭ জনের মনোনয়নপত্র জমা

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১১ মে ২০২৪, ০৭:২৬ পিএম

চতুর্থ ধাপে ৭৩৭ জনের মনোনয়নপত্র জমা

ছবি: সংগৃহীত

চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ৫৬ উপজেলায় ৭৩৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

শনিবার (১১ মে) নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখা এ তথ্য জানিয়েছে। বৃহস্পতিবার (৯ মে) মনোনয়নপত্র জমার শেষ দিন ছিলো। যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন, তাদের মধ্যে ২৭২ জন চেয়ারম্যান, ২৬৬ জন ভাইস চেয়ারম্যান ও ১৯৯ জন সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী।

এ ধাপে চারটি উপজেলায় চারটি পদে চারজন একক প্রার্থী রয়েছে। চেয়ারম্যান পদে কিশোরগঞ্জের কুলিয়ারচর ও ভাইস চেয়ারম্যান পদে টাঙ্গাইলের গোপালপুর, কুমিল্লার চৌদ্দগ্রাম ও ফেনীর ছাগলনাইয়া উপজেলায় একজন করে প্রার্থী রয়েছেন।

তফসিল অনুযায়ী, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৯ মে, প্রতীক বরাদ্দ ২০ মে। আর ভোট হবে ৫ জুন।

নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম জানান, বাছাই ও প্রার্থিতা প্রত্যাহারের সময় পার হলে চূড়ান্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা জানানো হবে।

আরো পড়ুন: রাজনীতিতে পরিত্যক্ত মানুষগুলোর আওয়াজই বড়

চতুর্থ ধাপে চেয়ারম্যান পদে সবচেয়ে বেশি মনোনয়নপত্র দাখিল করেছে ফরিদপুরের আলফাডাঙ্গা এবং ব্রাহ্মণবাড়িয়া নবীনগরে। এ দুটি উপজেলায় চেয়ারম্যান পদে ৯ জন করে প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

ভাইস চেয়ারম্যান পদে সর্বাধিক ৯ জন করে প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন রংপুরের তারাগঞ্জ এবং ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর ও বিজয়নগরে। ভাইস চেয়ারম্যান পদে তিনটি উপজেলা একক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। উপজেলা তিনটি হলো টাঙ্গাইলের গোপালপুর কুমিল্লার চৌদ্দগ্রাম এবং ফেনীর ছাগলনাইয়া।

সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে সবচেয়ে বেশি ৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন ফরিদপুরে আলফাডাঙ্গা উপজেলায়।

উল্লেখ্য, এবার মোট চার ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন হচ্ছে। প্রথম ধাপে দেশের ১৩৯টি উপজেলা পরিষদে ভোট হয় ৮ মে।

দ্বিতীয় ধাপে ১৬০টি উপজেলায় ভোট ২১ মে, তৃতীয় ধাপে ১১২টির ভোট ২৯ মে ও এবং চতুর্থ ধাপে ৫৬টিতে ৫ জুন ভোটের তারিখ নির্ধারণ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App