×

জাতীয়

নকল নেসক্যাফে বিক্রয় এবং ভেজাল আইসক্রিম ফ্যাক্টরিতে ভোক্তা অধিদপ্তরের অভিযান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মে ২০২৪, ০৯:৩৯ পিএম

নকল নেসক্যাফে বিক্রয় এবং ভেজাল আইসক্রিম ফ্যাক্টরিতে ভোক্তা অধিদপ্তরের অভিযান

বৃহস্পতিবার রাজধানীর কাওরানবাজারের কিচেন মার্কেটে অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার অধিদপ্তর

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনা অনুযায়ী বৃহস্পতিবার (৯ মে) রাজধানীর কাওরানবাজার কিচেন মার্কেটে এক অভিযান পরিচালনা করা হয়। 

অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক বিকাশ চন্দ্র দাস। এ সময় আরো উপস্থিত ছিলেন- অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল এবং ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার। 

অভিযানে নেসলে কোম্পানির নেসক্যাফে ২১০ গ্রামের কফি নকল বিক্রি করার অপরাধে ৩ টি প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় হাজী মিজান স্টোরকে ২০ হাজার, মক্কা স্টোরকে ৩০ হাজার এবং ইউসুফ স্টোরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযানকালে ১১৭ জার নকল কফি জব্দ করা হয়।

আরো পড়ুন: বিএনপি-জামায়াত গাছ ধ্বংস করে, আ.লীগ রক্ষা করে

ব্যবসায়ীরা জানান, উক্ত নকল কফি বেগমবাজার ও গুলশান এলাকা থেকে সরবরাহ করা হয়।

অপরদিকে অধিদপ্তরের গাজীপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শরিফুল ইসলাম কর্তৃক জেলার কালিয়াকৈর উপজেলার কালিয়াকৈর পৌরসভায় অবস্থিত আখি-সাথী আইসক্রিম ফ্যাক্টরিতে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে দেখা যায় প্রতিষ্ঠানটিতে খাবার অনুপযোগী ক্ষতিকর রঙযুক্ত আইসক্রিম তৈরি করা হচ্ছে। পরে জনসম্মুখে এ সব ক্ষতিকর রঙযুক্ত আইসক্রিম ধ্বংস করা হয়। প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অতঃপর ফ্যাক্টরীতে বিএসটিআইয়ের লাইসেন্স নিয়ে পরবর্তী কার্যক্রমের নির্দেশ প্রদান করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App