×

জাতীয়

সিভিল এভিয়েশন একাডেমির সনদ বিতরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মে ২০২৪, ০৮:২১ পিএম

সিভিল এভিয়েশন একাডেমির সনদ বিতরণ

ছবি: ভোরের কাগজ

সিভিল এভিয়েশন একাডেমির (সিএএ) সিলভার সদস্য পদ অর্জন এবং প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণ উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

বৃহস্পতিবার (৯ মে) বিকেলে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।   

বেবিচকের সদস্য (অপারেশনস এবং প্লানিং) এয়ার কমডোর এএফএম আতিকুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেবচিক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান। এতে স্বাগত বক্তব্য রাখেন সিভিল এভিয়েশন একাডেমির পরিচালক প্রশান্ত কুমার চক্রবর্তী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল সংস্থার (আইসিএও-আইকাও) সিনিয়র ইন্সট্রাক্টর ক্যাপ্টেন মোস্তফা হুম্মাদি। তিনি সিভিল এভিয়েশন একাডেমির কার্যক্রমের ভূয়সী প্রশংসা এবং সন্তুষ্টি প্রকাশ করেন।

বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান কর্মকর্তাদের যুগোপযোগী আধুনিক প্রশিক্ষণ প্রদান নিশ্চিৎ করার মাধ্যমে সিভিল এভিয়েশন খাতকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। সিভিল এভিয়েশন একাডেমির সার্বিক কর্মকাণ্ডেরও প্রশংসা করেন। 

আরো পড়ুন: তাপপ্রবাহকে দুর্যোগ ঘোষণা করা হবে

এছাড়া তিনি সিভিল এভিয়েশন একাডেমির পরিচালক প্রশান কুমার চক্রবর্তী আইকাও আইএসডি সার্টিফাইড ইন্সট্রাক্টর সনদ লাভ করায় তারও প্রশংসা করেন চেয়ারম্যান। তিনি ভবিষ্যতে দেশের বিমানবন্দরগুলোর সার্বিক নিরাপত্তা ও সক্ষমতা বাড়াতে প্রশিক্ষণপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে প্রত্যাশা করেন। বাংলাদেশের সিভিল এভিয়েশন খাতকে প্রধানমন্ত্রীর স্বপ্নের সিভিল এভিয়েশন হাবে পরিণত করার লক্ষ্যে কার্যকর ভূমিকা পালনের জন্য কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা প্রদান করেন চেয়ারম্যান। 

অনুষ্ঠানে সিভিল এভিয়েশনে নব যোগদানকারীসহ ৩৪৮জন প্রশিক্ষণার্থীর মধ্যে সনদপত্র বিতরণ করা হয়। তারা সিভিল এভিয়েশন একাডেমির আয়োজনে গত ৬ মাসে ৫টি আইকাও কোর্স এবং বিষয়ভিত্তিক ৭টি ট্রেড কোর্সসহ ১২টি কোর্সে প্রশিক্ষণে অংশ নেন। প্রশিক্ষণের সার্বিক সহযোগিতা করে আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল সংস্থা (আইকাও)। 

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের অধীনস্ত সিভিল এভিয়েশন একাডেমি (সিএএ) আইকাওর পক্ষ থেকে সম্প্রতি ব্রোঞ্জ ক্যাটাগরি থেকে সিলভার ক্যাটাগরিতে উন্নীত করা হয়েছে। পাশাপাশি প্রথমবারের মত সিএএ-এর পরিচালক প্রশান্ত কুমার চক্রবর্তীকেও আইএসডি সার্টিফাইড ইন্সট্রাক্টর সনদ দেয়া হয়।  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App