×

জাতীয়

সৌদিতে পৌঁছেছে বাংলাদেশের প্রথম হজ ফ্লাইট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মে ২০২৪, ০৭:২৪ পিএম

সৌদিতে পৌঁছেছে বাংলাদেশের প্রথম হজ ফ্লাইট

ছবি: ভোরের কাগজ

বাংলাদেশের প্রথম হজ ফ্লাইট সৌদি আরবের জেদ্দায় পৌঁছেছে। হজযাত্রী বহনকারী ফ্লাইটটি বৃহস্পতিবার (৯ মে) স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায় জেদ্দার কিং আবুদল আজিজ বিমানবন্দরে অবতরণ করে। 

প্রথম ফ্লাইটে হজ করতে আসা যাত্রীর সংখ্যা ছিলো ৪১৫ জন। বিমানবন্দরে হাজিদের অভ্যর্থনা জানান সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এ সময় আরো উপস্থিত ছিলেন- জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক ও বাংলাদেশ হজ মিশনের কাউন্সিলর মো. জহিরুল ইসলামসহ সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ রিয়াদে বাংলাদেশ দূতাবাস, জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট ও বাংলাদেশ হজ মিশনের কর্মকর্তারা। 

আরো পড়ুন: পুঁজিবাজারের সরকারি প্রতিষ্ঠান তালিকাভুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর

বিমানবন্দরে বাংলাদেশের রাষ্ট্রদূত ড. জাবেদ পাটোয়ারী হজযাত্রীদের শুভকামনা জানিয়ে বলেন, যেকোনো প্রয়োজনে বাংলাদেশ দূতাবাস, কনস্যুলেট ও বাংলাদেশ হজ মিশন সবসময় হজযাত্রীদের পাশে রয়েছে। এ সময় বাংলাদেশি হজযাত্রীরা বিমানবন্দরের সার্বিক ব্যবস্থাপনা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন। 

এর আগে, বৃহস্পতিবার দিবাগত রাত ৪টা ৫ মিনিটে পবিত্র হজ পালনের জন্য সৌদি আরবের উদ্দেশে রওনা হন ৪১৩ জন বাংলাদেশি। সৌদিয়া এয়ারলাইন্সের প্রথম ফ্লাইটে সৌদি আরবের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন তারা। রোড টু মক্কা ইনিশিয়েটিভের আওতায় এ বছর বাংলাদেশ থেকে মোট ৮৫ হাজার ২৫৭ জন পবিত্র হজ পালনের জন্য নিবন্ধন সম্পন্ন করছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App