×

জাতীয়

প্রধানমন্ত্রীর কাছে ‘রেডি টু কুক ফিশ’ মেশিন তুলে দিলেন মৎস্যমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মে ২০২৪, ০৪:৫৭ পিএম

প্রধানমন্ত্রীর কাছে ‘রেডি টু কুক ফিশ’ মেশিন তুলে দিলেন মৎস্যমন্ত্রী

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ‌‌‘বিএফডিসি রেডি-টু-কুক ফিশ’ সামগ্রী হস্তান্তর করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান। একই সঙ্গে গরুর দুধ আহরণের কাজে ব্যবহৃত একটি মিল্কিং মেশিনও এসময় প্রধানমন্ত্রীর নিকট হস্তান্তর করা হয়। 

বৃহস্পতিবার (৯ মে) রান্নার এই স্বয়ংক্রিয় যন্ত্র গণভবনে আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীর হাতে তুলে দেয়া হয়।

এ সময় শেখ হাসিনা বলেন, রেডি টু কুক ফিস কার্যক্রমের ফলে কর্মজীবী নারীরা অনেক উপকৃত হবেন। তিনি কর্মজীবী নারীদের রান্না সহজীকরণে রেডি-টু-কুক ফিশ প্রস্তুতকরণ, বাজারজাতকরণ ও বাজার সম্প্রসারণের ওপর গুরুত্বারোপ করেন এবং দূরদর্শী দিক নির্দেশনা দেন।

‘বিএফডিসি রেডি টু কুক ফিশ’ বাজারজাতকরণের উদ্যোগ গ্রহণ করায় বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনকে বিশেষভাবে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আরো পড়ুন: উপজেলা নির্বাচনে ভোট পড়েছে ৩৬ শতাংশ

উল্লেখ্য, মোট ৪০ প্রজাতির মাছ রেডি টু কুক হিসেবে স্থায়ীভাবে ঢাকার কারওয়ান বাজারের বিএফডিসি ভবনের মৎস্য বিতান, যাত্রাবাড়ীর মৎস্য অবতরণ কেন্দ্র এবং চট্রগ্রাম মৎস্য বন্দর বিপণন করা হচ্ছে।

এ ছাড়া ঢাকা শহরের ১৬টি স্পটে ৬টি ফ্রিজিং ভ্যানের মাধ্যমে ভ্রাম্যমাণ ভিত্তিতে 'বিএফডিসি রেডি ফিস' বাজারজাত করা হচ্ছে। ভ্রাম্যমাণ স্পট গুলো হলো: ১. মিরপুর ডিওএইচএস, ২৭ নম্বর রোড, ২. বনানী, নেভি হেডকোয়াটার ও গুলশান (আজাদ মসজিদ সংলগ্ন), ৩. সচিবালয়ের দক্ষিণ গেট, ৪. মিরপুর ডিওএইচএস, মিরপুর, ৫. স্বপ্ন নগর আবাসিক এলাকা, ক্যান্টনমেন্ট, ৬. মিরপুর অপরাজিতা ভবন, মিরপুর, ৭. ধানমন্ডি ৬ নম্বর, ৮. আজিমপুর কলোনি, আজিমপুর, ৯. লেডিস ক্লাব, ইস্কাটন, ১০. সচিব কোয়াটার, ইস্কাটন (বুধবার ও শনিবার), ১১. দুদক অফিস সংলগ্ন, সেগুনবাগিচা, ১২. এজিবি কলোনি, মতিঝিল, ১৩. শংকর, ধানমন্ডি, ১৪. সেচভবন, মানিক মিয়া এভিনিউ (শুক্র ও শনিবার), ১৫. ধানমন্ডি ২৮, ও ১৬. মোহাম্মদপুর মা ও শিশু হাসপাতাল সংলগ্ন, মোহাম্মদপুর। এ ছাড়া অনলাইন, ই- কমার্স প্ল্যাটফর্মের মাধ্যমেও ‘বিএফডিসি রেডি টু কুক ফিশ’ বাজারজাত করা হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব জনাব মো. সেলিম উদ্দিন, বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব জনাব সাঈদ মাহমুদ বেলাল হায়দর, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মোহাম্মদ রেয়াজুল হক, প্রাণিসম্পদ অধিদপ্তরের আওতাধীন প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের চিফ টেকনিক্যাল কোঅর্ডিনেটর ডা. মো. গোলাম রব্বানী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App