×

জাতীয়

খালেদার মুক্তির জন্য বিএনপি কোনো বিক্ষোভ মিছিলও করতে পারেনি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মে ২০২৪, ০১:৫৫ পিএম

খালেদার মুক্তির জন্য বিএনপি কোনো বিক্ষোভ মিছিলও করতে পারেনি

ছবি সংগৃহীত

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য দলটির নেতাকর্মীরা কোনো বিক্ষোভ মিছিল পর্যন্ত করতে পারেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (৩ মে) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, বেগম জিয়া আটকে আছেন আইনের ফাঁদে। তার বিরুদ্ধে মামলা করেছে তত্ত্বাবধায়ক সরকার।  তার বিরুদ্ধে আওয়ামী লীগ কোনো মামলা করেনি।  তত্ত্বাবধায়ক সরকারের মামলায় তিনি গ্রেপ্তার ও বন্দি রয়েছেন। বিএনপি নেতাদের অবহেলায় বেগম জিয়ার এক বছরের বিচার ১০ বছরেও শেষ হয়নি।  এটার জন্য বিএনপির নেতারাই দায়ী। তারা বেগম জিয়ার জন্য আইনি পথে ব্যর্থ হয়েছে, রাজপথে আন্দোলনে ব্যর্থ  হয়েছে।  বেগম জিয়ার মুক্তির জন্য রাজপথে দেখার মতো বিক্ষোভ মিছিলও করতে পারেনি দলটি।  

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদারতার জন্যই বেগম জিয়ার শাস্তি স্থগিত রেখে বাড়িতে থাকার সুযোগ দেওয়া হয়েছে।  চিকিৎসা দেওয়ার সুযোগ দেওয়া হয়েছে।  এমনকি বিদেশি চিকিৎসক এসে তাকে চিকিৎসা দিচ্ছেন।

বিএনপির রাজনীতির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন,  আমাদের বিরোধী দল (বিএনপি) নির্বাচন ঠেকাতে গিয়ে এবং আন্দোলন ঠেকানোর নামে অগ্নি সন্ত্রাস করতে গিয়ে সারাদেশে যে অবস্থা সৃষ্টি করেছে। তাদের নেতিবাচক রাজনীতি সম্পর্কে জনমনে অনীহা সৃষ্টি হয়েছে।  কারণ জনগণের সম্পৃক্ততা ছাড়া কখনই আন্দোলনে সফল হওয়া যায় না। 

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, উপ দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App