×

জাতীয়

মিল্টন সমাদ্দারের ৭ দিনের রিমান্ড চেয়েছে ডিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২৪, ০২:৪৫ পিএম

মিল্টন সমাদ্দারের ৭ দিনের রিমান্ড চেয়েছে ডিবি

ফাইল ছবি

প্রতারণার আশ্রয় নিয়ে জালজালিয়াতির মাধ্যমে ডেথ সার্টিফিকেট তৈরি করার অভিযোগে মিরপুর মডেল থানার মামলায় ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ আশ্রমের আলোচিত-সমালোচিত চেয়ারম্যান মিল্টন সমাদ্দারের ৭ দিনের রিমান্ড আবেদন করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (২ মে) দুপুর সাড়ে ১২ টার দিকে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ডিবি পুলিশ। এরপর তার বিরুদ্ধে জালিয়াতির মামলায় ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। এ বিষয়ে বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটে শুনানি হবে।

মিরপুর মডেল থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা মো. জালাল উদ্দীন বিষয়টি নিশ্চিত করেছেন। 

এর আগে গত বুধবার (১ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ডিবি পুলিশের একটি দল ঢাকার মিরপুর থেকে মিল্টন সমাদ্দারকে গ্রেপ্তার করে। এরপর প্রতারণার আশ্রয় নিয়ে জাল-জালিয়াতির মাধ্যমে ডেথ সার্টিফিকেট তৈরি ঘাটি হিসেবে ব্যবহার করার অভিযোগে মিরপুর মডেল থানায় মামলা দায়ের করেন পুলিশ উপ-পরিদর্শক মো. কামাল পাশা। মামলায় দণ্ডবিধির ৪২০/৪৬৭/৪৬৮/৪৭১ ধারায় অভিযোগ দায়ের করা হয়।

এর আগে গত ২৫ এপ্রিল ‘মানবিক মুখোশের আড়ালে ভয়ংকর মিল্টন সমাদ্দার’ এবং ‘জীবনের ধাপে ধাপে প্রতারণা’ শিরোনামে দুটি সংবাদ প্রকাশ করে দৈনিক একটি পত্রিকা। এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে শুরু হয় আলোচনা-সমালোচনার ঝড়। মুখ খুলতে শুরু করেন ভুক্তভোগীরা। এরপর মাঠে নামেন ডজন ডজন সাংবাদিক। উঠে আসে তার একের পর এক ভয়ংকর প্রতারণার আর অপকর্মের তথ্য।

অনুসন্ধানে দেখা যায়, তার আশ্রমে চিকিৎসার খরচ বাবদ প্রতিমাসে ৩০ থেকে ৩৫ লাখ টাকা খরচ হয়; যা অস্বাভাবিক। আবার আশ্রমে চিকিৎসা না দেয়ার দাবি করলেও তিনি ডাক্তারদের জন্য ৬০ লাখ টাকার বিলাসবহুল গাড়ি কিনেছেন বলেও অভিযোগ আছে।

এদিকে ‌মিল্টন সমাদ্দা‌রের বিরু‌দ্ধে প্রতারণা, মানব পাচার, নির্যাতনের অভিযোগে একাধিক মামলা দা‌য়ের হ‌য়ে‌ছে মিরপুর ম‌ডেল থানায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App