×

জাতীয়

শ্যামল দত্ত

অসাম্প্রদায়িক চেতনায় দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী চেষ্টা চালিয়ে যাচ্ছেন

Icon

সাইফুল ইসলাম তালুকদার, ইউএই প্রতিনিধি

প্রকাশ: ০২ মে ২০২৪, ০২:৩৭ পিএম

অসাম্প্রদায়িক চেতনায় দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী চেষ্টা চালিয়ে যাচ্ছেন

ছবি: আরব আমিরাতে সংবর্ধনায় বক্তব্য রাখছেন সাতকানিয়া-লোহাগাড়ার এমপি এম এ মোতালেব ও জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত।

অসাম্প্রদায়িক চেতনায় দেশকে এগিয়ে নেয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে প্রচেষ্টা  চালিয়ে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত। 

বুধবার (১ মে) রাতে বাংলাদেশ সমিতির শারজাহ বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম সাতকানিয়া-লোহাগাড়া আসনের এমপি সিআইপি এম এ মোতালেব সংযুক্ত আরব আমিরাত আগমন উপলক্ষে সাতকানিয়া-লোহাগাড়াবাসীর আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত। তিনি বলেন, বাংলাদেশে ৭ জানুয়ারির নির্বাচন একটা বিপ্লব। কারণ আন্তর্জাতিক চক্রান্তের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মানুষের ম্যান্ডেট নিয়ে এই নির্বাচনে জয়লাভ করা। আওয়ামী লীগ একটা অনুভূতি ভালোবাসা ও বিশ্বাসের নাম। শুধু আওয়ামী লীগ করলেই হবে না। নিজেকে আওয়ামী লীগের নীতি আদর্শ অনুসরণে ভালোবাসা দিয়ে করতে হবে। তবেই হবে প্রকৃত আওয়ামী লীগার। অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক চেতনায় দেশকে এগিয়ে নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম সাতকানিয়া-লোহাগাড়ার এমপি সিআইপি এম এ মোতালেব। তিনি বলেন, আরব আমিরাত থেকে গরিব অসহায় প্রবাসীদের লাশ দেশে বিলম্বে প্রেরণে আমি দুঃখ প্রকাশ করছি। এমনটি হওয়া উচিত নয়। কারণ মৃত ব্যক্তির স্বজনরা অপেক্ষায় থাকেন কখন তাদের প্রিয় মানুষটির লাশ দেশে পৌঁছবে। অথচ দিনের পর দিন বয়ে যাচ্ছে, মরদেহ দেশে যেতে নানা ধরণের ঝামেলায় বইতে হয়। তাই প্রবাসীদের লাশ দ্রুত প্রেরণে সরকারের সহযোগিতা কামনা করছি। সরকারি খরচে প্রবাসীদের লাশ পাঠানোর জন্য জাতীয় সংসদে জোরালো ভূমিকা রাখবেন সবাই।

তিনি আরো বলেন, প্রবাসীদের কষ্টার্জিত রেমিটেন্স দেশে প্রেরণ করে দেশের অর্থনীতিতে অনেক বড় অবদান রাখছেন। দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। আপনারা আরো পর্যাপ্ত পরিমাণে বৈধভাবে রেমিটেন্স প্রেরণ করুন এবং দেশে বিনিয়োগ করুন।

রোকন আল ফালাহ গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ ওসমান গনির সভাপতিত্বে ও  কমিউনিটির নেতা মোহাম্মদ ফরিদ রেজার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইয়ের সিনি: সহ-সভাপতি সিআইপি আইয়ুব আলী বাবুল, সিআইপি আবু জাফর চৌধুরী,  বাংলাদেশ সমিতি শারজাহ সহ-সভাপতি ইসমাইল গনি চৌধুরী,বাংলাদেশ বিজনেস কাউন্সিল আজমানের সাধারণ সম্পাদক  সিআইপি হেলাল উদ্দিন চৌধুরী,সংগঠক  সেলিম উদ্দিন চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য লায়ন নজরুল ইসলাম তালুকদার, রাউজান সমিতি ইউএই সহ-সভাপতি মো. জাহাঙ্গীর আলম, রাউজান সমিতি আজমানের সাধারণ সম্পাদক সৈয়দ মোহাম্মদ হোসেন,আরব আমিরাত আ.লীগের সাধারণ সম্পাদক  প্রকৌশলী মহিউদ্দিন ইকবাল, মাওলানা নুরুল আমিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রবাসী আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ আনোয়ার হোসেন, মোহাম্মদ এমদাদ, সাইফুল ইসলাম, বজল আহমদ, মাহমুদুল হাসান,নুরুল আবছার  প্রমুখ। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App