×

জাতীয়

ভাষানটেকে বিস্ফোরণ

বেঁচে রইলো না দগ্ধ পরিবারটির কেউ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪০ পিএম

বেঁচে রইলো না দগ্ধ পরিবারটির কেউ

ছবি: সংগৃহীত

রাজধানীর ভাষানটেক কালভার্ট রোডে গ্যাস সিলিন্ডার লিকেজ থেকে বিস্ফোরণে দগ্ধ হওয়া একই পরিবারের ৬ জনেরই মৃত্যু হলো। সবশেষ লিজা (১৮) নামে এক কিশোরীর মৃত্যুর মাধ্যমে পরিবারটির ৬ জনই একে একে চলে গেলেন না ফেরার দেশে। এর আগে তার বাবা, মা, ভাই, বোন ও নানী মারা যান।

শনিবার (২৭ এপ্রিল) সন্ধ্যা ৬টা দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের ফিমেল হাই ডিপেন্ডেন্সি ওয়ার্ডে মৃত্যু হয় লিজার। 

বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ভাষানটেকের ঘটনায় দগ্ধ লিজা শনিবার সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তার শরীরের ৩০ শতাংশ দগ্ধ হয়েছিলো। এর আগে তার মা সূর্য বানু (৩০), বাবা লিটন (৪৮), নানী মেহেরুন্নেছা (৮০), বোন লামিয়া (৭) ও ভাই সুজন (৮) চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

আরো পড়ুন: শ্যামবাজার ঘাটে লঞ্চে লাগা আগুন নিয়ন্ত্রণে

এর আগে, গত ১২ এপ্রিল ভোর ৪টার দিকে ভাষানটেক নতুন বাজার কালভার্ট রোডের ৪/১৩ নম্বর বাসায় এই দুর্ঘটনা ঘটে।

এতে দগ্ধ হন- মো. লিটন (৪৮), তার স্ত্রী সূর্য বানু (৩০), তাদের ৩ সন্তান লিজা (১৮), লামিয়া (৭), সুজন (৮) ও লিটনের শাশুড়ি মেহরুন্নেছা (৮০)।

তাদের প্রতিবেশী ভাড়াটিয়া ময়না বেগম জানান, পরিবার নিয়ে কালভার্ট রোডের ২ তলা বাড়িটির নিচ তলায় ভাড়া থাকতেন লিটন। এলাকাতেই ফার্নিচার ব্যবসা রয়েছে তার। রাতে ওই বাসায় সবাই ঘুমিয়ে ছিলেন। ভোরে লিটন মশার কয়েল জ্বালানোর জন্য দিয়াশলাই জ্বালাতেই আগুনের ঘটনা ঘটে। এতে পরিবারটির ৬ জনই দগ্ধ হন।

তিনি জানান, বাসাটিতে গ্যাস সিলিন্ডার দিয়ে রান্না করতেন তারা। সবাই ধারণা করছেন, সিলিন্ডার থেকে লিকেজের কারণে বাসায় গ্যাস জমে ছিলো। মশার কয়েলের জন্য দিয়াশলাই জ্বালাতেই সেই গ্যাস থেকে এই বিস্ফোরণ ঘটেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App