×

জাতীয়

সাভার পর্যন্ত মেট্রোরেল সম্প্রসারণের দাবিতে মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২৪, ০২:১৬ পিএম

সাভার পর্যন্ত মেট্রোরেল সম্প্রসারণের দাবিতে মানববন্ধন

ছবি: ভোরের কাগজ

যোগাযোগ খাতে সরকারের অগ্রাধিকার মেট্রোরেলের এমআরাটি-৫/এমআরটি-৬ প্রকল্প সাভার পৌর এলাকার রেডিও কলোনি/ নবীনগর পর্যন্ত সম্প্রসারণের দাবিতে মানববন্ধন করেছে সাভার পৌর এলাকার সাধারণ নাগরিকবৃন্দ। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১১টায় সাভার উপজেলা পরিষদের আমতলায় অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন সাভার নাগরিক কমিটির সমন্বায়ক ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি মো. কামরুজামান খান।

 বক্তব্য রাখেন সাভার উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রোকেয়া হক, সাভার নাগরিক কমিটির সাধারণ সম্পাদক, শিক্ষানুরাগী সালাহউদ্দিন খান নঈম, সাভার পৌর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মিজানুর রহমান মাসুদ, সংস্কৃতিকর্মী স্মরণ সাহা, প্রভাত ডি রোজারিও, বন্ধুরহাট যুব সংগঠনের আলোকুর রহমান, জাগরণী থিয়েটারের সভাপতি আজিম উদ্দিন প্রমুখ। কর্মসূচিতে রৌদ্রের খরতাপ উপেক্ষা করে নানা বয়সী মানুষের মধ্যে যুব ও তরুণ সমাজের কয়েকশ প্রতিনিধি অংশ নেয়।

বক্তারা এমআরটি-৫ প্রকল্প সাভার হেমায়েতপুর থেকে সাভার পৌর এলাকার রেডিওকলোনী/নবীনগর জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত সম্প্রসারণের দাবি জানান। এই প্রকল্পে সরকার যদি কোনোরকম জটিলতা মনে করে তাহলে এমআরটি-৬ প্রকল্প উত্তরা দিয়াবাড়ি থেকে বিরুলিয়া হয়ে সাভার রেডিওকলোনী পর্যন্ত সম্প্রসারণের দাবি জানানো হয়। পর্যায়ক্রমে তা নবীনগর জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত সম্প্রসারণের দাবিও জানান বক্তারা। কর্মসূচিতে সড়কের উপর দিয়ে সম্ভব না হলে মাটির নীচ দিয়ে মেট্রোরেলের যে প্রকল্প রয়েছে সেই প্রকল্পে সাভার অংশ যুক্ত করার দাবি জানানো হয়েছে।  

ক্র্যাব সভাপতি মো. কামরুজামান খান জানান, মেট্রোরেলের প্রকল্প সাভার পৌর এলাকার শেষ সীমানা পর্যন্ত সম্প্রসারণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বরাবর আবেদন করা হয়েছে। প্রধানমন্ত্রীর মুখ্য সচিবকে এ ব্যাপারে অবগতপত্র দেয়া হয়েছে। সেইসঙ্গে রেলমন্ত্রী, সচিব ও মহাপরিচালকে পত্র দিয়ে এবং সরাসরি সবকিছু অবগত করা হয়েছে। সুবিধা বঞ্চিত সাভারবাসী রেলসেবা পাওয়ার আশায় বুক বেঁধেছেন। সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচির অংশ হিসেবে সাভারের লাখ লাখ মানুষ মেট্রেরেলের সুবিধা প্রত্যাশা করেন। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান বক্তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App