×

জাতীয়

অর্থ আত্মসাৎ ও সম্পত্তি দখল

ট্রান্সকম গ্রুপের তিন কর্মকর্তা কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৪, ০৭:০৭ পিএম

ট্রান্সকম গ্রুপের তিন কর্মকর্তা কারাগারে

ছবি: সংগৃহীত

অর্থ আত্মসাৎ, সম্পত্তি দখল এবং অবৈধভাবে কোম্পানির শেয়ার হস্তান্তর করার অভিযোগে পৃথক দুই মামলায় ট্রান্সকম গ্রুপের তিন কর্মকর্তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। তারা হলেন- কোম্পানির কর্পোরেট ফাইন্যান্সের পরিচালক আব্দুল্লাহ আল মামুন, ব্যবস্থাপক আবু ইউসুফ মো. সিদ্দিক ও অ্যাসিস্ট্যান্ট কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ মোসাদ্দেক।

বুধবার (২৪ এপ্রিল) তিনদিনের রিমান্ড শেষে পুলিশ তাদের আদালতে হাজির করে জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন। এরপর আসামিরা জবানবন্দি দিতে অস্বীকৃতি জানালে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এরআগে গত ২২ ফেব্রুয়ারি ট্রান্সকম গ্রুপের প্রতিষ্ঠাতা প্রয়াত লতিফুর রহমানের মেয়ে শাজরেহ হক বাদী হয়ে গুলশান থানায় পৃথক এ তিন মামলা করেন। গ্রুপের ১০০ কোটি টাকা আত্মসাৎ, সম্পত্তি দখল এবং অবৈধভাবে কোম্পানির শেয়ার হস্তান্তর করার অভিযোগ আনা হয় এসব মামলায়। 

শাযরেহ হক তার বোন সিমিন রহমান, মা শাহনাজ রহমান এবং সিমিন রহমানের ছেলে যারেফ আয়াত হোসেনকেও আসামি করেছেন। এ মামলায় গ্রুপটির পাঁচজন কর্মকর্তাকে গ্রেপ্তার করে পিবিআই। প্রসঙ্গত, লতিফুর রহমানের স্ত্রী শাহনাজ রহমান এখন ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান। তার বড় মেয়ে সিমিন রহমান গ্রুপের সিইও। আর নাতি যারেফ আয়াত ট্রান্সকমের হেড অব ট্রান্সফরমেশন। ছোট মেয়ে শাযরেহ হকও ট্রান্সকম গ্রুপের একজন পরিচালক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App