×

জাতীয়

অসুস্থ সম্রাট, চার্জগঠন ২ জুলাই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ এপ্রিল ২০২৪, ০২:৪৩ পিএম

 অসুস্থ সম্রাট, চার্জগঠন ২ জুলাই

সম্রাট

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা জ্ঞাত আয় বহির্ভূত আইনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের অসুস্থ থাকায় চার্জশুনানি পেছানো হয়েছে। আগামী ২ জুলাই চার্জগঠনের দিন ধার্য করেছেন আদালত।

ররিবার (২১ এপ্রিল) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর ভারপ্রাপ্ত বিচারক ইকবাল হোসেনর আদালতে মামলার অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল।

এদিন শারীরিকভাবে অসুস্থ থাকায় সম্রাট আদালতে উপস্থিত হতে না পারায় সময়ের আবেদন করেন।অপর দিকে চার্জ গঠন শুনানির জন্য প্রস্তুত না থাকায় আইনজীবী আরও একটি সময়ের আবেদন করেন।

আদালত সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ২ জুলাই মামলার চার্জ গঠন শুনানির জন্য নতুন দিন ধার্য করেন। এই ধার্য তারিখ পর্যন্ত সম্রাটের জামিন মঞ্জুর করেছেন আদালত।

জানা যায়, সারাদেশে ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের ৬ অক্টোবর সম্রাট ও তার সহযোগী তৎকালীন যুবলীগ নেতা এনামুল হক ওরফে আরমানকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করা হয়।

এরপর ২০১৯ সালের ১২ নভেম্বর দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

২০২০ সালের ২৬ নভেম্বর মামলাটি তদন্ত করে সম্রাটের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম। পরবর্তীতে ২০২২ সালের ২২ আগস্ট সম্রাটের জামিন মঞ্জুর করেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App