×

জাতীয়

পহেলা বৈশাখে ঘুরতে গিয়ে গণধর্ষণের স্বীকার তরুণী, গ্রেপ্তার ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২৪, ০৯:০৮ পিএম

পহেলা বৈশাখে ঘুরতে গিয়ে গণধর্ষণের স্বীকার তরুণী, গ্রেপ্তার ৫

গ্রেপ্তারকৃত আসামীরা

ঢাকার কেরাণীগঞ্জের ঘাটারচরে পহেলা বৈশাখে বন্ধুর সঙ্গে ঘুরতে গিয়ে অজ্ঞাতনামাদের দ্বারা গণধর্ষণের স্বীকার হয়েছেন তরুণী। এ ঘটনায় ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রবিবার (১৪ এপ্রিল) ভুক্তভোগী তার বন্ধু সিজান ও রিজভীকে নিয়ে ঘাটারচরের মধুসিটিতে ঘুরতে গেলে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এ ঘটনাটি ঘটে। 

ঘটনার দিন ভুক্তভোগী মধুসিটি হাউজিংয়ের ভেতর ফাঁকা জায়গায় বসে তার বন্ধুদের সঙ্গে ছবি তোলার সময় অজ্ঞাতনামা ৫/৭ জন এসে তাদের বিভিন্ন ধরণের প্রশ্ন করতে থাকে। একপর্যায়ে আনুমানিক সন্ধ্যা সাড়ে সাতটার দিকে অজ্ঞাতনামারা ভুক্তভোগীর বন্ধু সিজান ও রিজভীকে টেনে হিঁচড়ে হাউজিংয়ের ভেতরে ফাঁকা জায়গায় নিয়ে এলোপাতাড়ি কিলঘুষি ও মারধর করে জখম করে তাদের। 

একপর্যায়ে অজ্ঞাতনামা ৩ জন ভুক্তভোগীর জামা-কাপড় জোরপূর্বক খুলে পালাক্রমে ধর্ষণ করে এবং বাহিরে অন্যান্যরা পাহারা দিতে থাকে। পরবর্তীতে ভুক্তভোগী ও তার বন্ধুদের কাছে থাকা নগদ টাকা ও মোবাইল ফোন নিয়ে যায় তারা। পরে এ বিষয়টি কাউকে জানালে ক্ষতি করার হুমকি দিয়ে ঘটনাস্থল থেকে চলে যায় অজ্ঞাতরা।

এ ঘটনায় ভুক্তভোগী বাদী হয়ে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে কেরাণীগঞ্জ মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

আরো পড়ুন: হাজারীবাগে বাবার হাতে মেয়ে শিশু খুন

পরে চাঞ্চল্যকর এ গণধর্ষণের সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে রহস্য উদঘাটন ও ঘটনায় জড়িত আসামীদের দ্রুত গ্রেপ্তার করার জন্য ঢাকা পুলিশ সুপার আসাদুজ্জামান তাৎক্ষনিক নির্দেশ প্রদান করেন। এর ধারাবাহিকতায় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্-দক্ষিণ) আমিনুল ইসলামের দিকনির্দেশনায় এবং কেরাণীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দিন কবীরের  নেতৃত্বে একটি বিশেষ তদন্ত টিম ক্লু-লেস এই গণধর্ষণের মূল রহস্য উদঘাটনের লক্ষ্যে তদন্ত কার্যক্রম শুরু করে। 

এর ধারাবাহিকতায় তদন্ত টিম ঘটনাস্থল ও এর আশেপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে পর্যালোচনা করে। তদন্ত টিম সিসিটিভি ফুটেজ ও ক্রাইমসিন হতে প্রাপ্ত তথ্য-উপাত্ত পর্যালোচনা করে গণধর্ষণের ঘটনায় জড়িত আসামীদের সনাক্ত করতে সক্ষম হয়। 

এরই ধারাবাহিকতায় অজ্ঞাতনামা আসামীদের দ্রুত গ্রেপ্তারের লক্ষ্যে কেরাণীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দিন কবীরের দিক-নির্দেশনায় এবং কেরানীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মোস্তফা কামালের সার্বিক তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক (নিঃ) মুন্সী আশিকুর রহমান ও এসআই (নিঃ) অলক কুমার দে এবং এসআই (নিঃ) রিয়াজ দের একটি চৌকষ আভিযানিক দল তথ্য-প্রযুক্তির সর্বোত্তম প্রয়োগ করে কেরাণীগঞ্জ ও ডিএমপির বিভিন্ন জায়গায় ২৪ ঘন্টা ধারাবাহিক অভিযান পরিচালনা করে এই গণধর্ষণ মামলার ঘটনায় জড়িত ৫ জনকে গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামীরা গণধর্ষণের ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে। মামলার তদন্ত অব্যাহত আছে।

গ্রেপ্তারকৃত আসামীরা হলেন- মিলন (২৩), মো. মাসুম (২৫), শহিদুল ইসলাম (২১), মো. রাহাত (১৮), মো. সোহাগ আলম (২০)।

 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App