×

জাতীয়

জাতীয় ঈদগাহে ফিলিস্তিনি‌দের জন্য দোয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ এপ্রিল ২০২৪, ১১:৩১ এএম

জাতীয় ঈদগাহে ফিলিস্তিনি‌দের জন্য দোয়া

ছবি: সংগৃহীত

রাজধানীর হাইকোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ৮টা ৩০ মিনিটে শুরু হয়ে ঈদের জামাত শেষ হয় ৮টা ৪০ মিনিটে। 

ঈদের প্রধান জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মোহাম্মদ রুহুল আমিন। দুই রাকাত ওয়াজিব নামাজ শেষে সমগ্র মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির কল্যাণ, সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। 

এসময় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের কথা স্মরণ করে দোয়া করা হয়। মোনাজাতে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি বর্বর হামলায় আহত, নিহত ও বাস্তুচ্যুত হওয়া ফিলিস্তিনিদের জন্য আল্লাহর কাছে বিশেষ দোয়া চাওয়া হয়।

ইমাম বলেন, বিশ্বের অনেক জায়গায় আজ অশান্তি। আমরা তার চেয়ে শান্তিতে আছি। দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্ব দিচ্ছেন। আমাদের সকলের উচিত তাকে সহযোগিতা করা।

নিপীড়িত ফিলিস্তিনিদের জন্য দোয়া চেয়ে তিনি বলেন, ফিলিস্তিনের জনগণ এখন মজলুম। তাদের পাশে বিশ্ববাসীর দাঁড়ানো উচিত। আল্লাহর কাছে ফরিয়াদ মজলুমদের উপর শান্তি বর্ষণ করুন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আর তার পরিবারের নিহতদের শহীদ হিসেবে কবুল করার প্রার্থনার পাশাপাশি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয় দোয়ায়।

ঈদের প্রধান জামাতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, প্রধান বিচারপতি ওবায়দুল হাসান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, রাজনৈতিক নেতা, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন মুসলিম দেশের কূটনীতিকসহ বিভিন্ন শ্রেণি-পেশা ও বয়সের প্রায় লাখো মুসল্লি অংশ নেন। মোনাজাত শেষে রাষ্ট্রপতি উপস্থিত সবার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App