×

জাতীয়

পদ্মা সেতু টোল প্লাজায় যানবাহনের ঢল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২৪, ১০:৪৪ এএম

পদ্মা সেতু টোল প্লাজায় যানবাহনের ঢল

ছবি: সংগৃহীত

দরজায় কড়া নাড়ছে পবিত্র ঈদুল ফিতর। বাবা-মা, আত্মীয়স্বজনদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে নাড়ির টানে বাড়ি ফিরছেন মানুষ। আর এ ঈদযাত্রায় গাড়ির চাপ বেড়েছে পদ্মা সেতুতে। সেতুর টোল প্লাজায় ৭টি বুথের মাধ্যমে টোল আদায় করা হচ্ছে। এরপরও টোল প্লাজার সামনে যানবাহন বিশেষ করে মোটরসাইকেলের লেনে দীর্ঘ সারি দেখা গেছে।

মঙ্গলবার (৯ এপ্রিল) ভোর থেকে পদ্মা সেতু এলাকায় অন্যান্য যানবাহনের পাশাপাশি মোটরসাইকেলের ঢল নামে। ভোরে মোটরসাইকেলের দীর্ঘসারি লক্ষ্য করা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মোটরসাইকেল চাপ কিছুটা কমেছে। পদ্মা সেতু এলাকায় গণপরিবহনের পাশাপাশি ব্যক্তিগত যানবাহনের চাপও বেড়েছে।

তবে পদ্মা সেতু কর্তৃপক্ষ জানায়, এবার ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সেতুর মাওয়া প্রান্তের টোল প্লাজায় সাতটি বুথে প্রতি ৫ সেকেন্ডে একটি করে যানবাহনে টোল আদায় করা হচ্ছে। ফলে দ্রুত সময়ের মধ্যেই ভোগান্তিহীনভাবে পদ্মা সেতু পাড়ি দিয়ে গন্তব্যে যাচ্ছেন যানবাহন চালক ও যাত্রীরা। মোটরসাইকেলের জন্য আলাদা দুটি লেন তৈরি করে টোল আদায় করা হচ্ছে।

মাওয়া ট্রাফিক পুলিশের টিআই মো. জিয়া গণমাধ্যমকে বলেন, পদ্মা সেতু এলাকায় ভোরে মোটরসাইকেলের বেশ চাপ ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মোটরসাইকেলের চাপ কিছুটা কমেছে। টোল প্লাজার সামনে দীর্ঘ গাড়ির সারি রয়েছে। আজ গাড়ির চাপ অন্যান্য দিনের তুলনায় অনেকটা বেশি।

পদ্মা সেতু সাইট অফিসের অতিরিক্ত পরিচালক মো. আমিরুল হায়দার চৌধুরী গণমাধ্যমকে জানান, সোমবার রাত থেকে মহাসড়কে যানবাহনের চাপ বাড়তে থাকে। মঙ্গলবার সকাল থেকে যানবাহনের অধিক চাপ থাকায় টোল প্লাজায় কিছু সময় অপেক্ষা করতে হচ্ছে যানবাহনগুলোকে। তবে মহাসড়কে এবারের ঈদ যাত্রা নির্বিঘ্ন। কোথাও কোনো বিড়ম্বনা নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App