×

জাতীয়

পদ্মাসেতুতে একদিনে টোল আদায় ৩ কোটি টাকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২৪, ০২:০৬ পিএম

পদ্মাসেতুতে একদিনে টোল আদায় ৩ কোটি টাকা

ছবি: সংগৃহীত

পদ্মাসেতুতে ২৪ ঘণ্টায় টোল আদায় হয়েছে ২ কোটি ৮৮ লাখ ৮২ হাজার ৭০০ টাকা। শনিবার (৬ এপ্রিল) দিবাগত রাত ১২টা থেকে রবিবার (৭ এপ্রিল) রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত এই টোল আদায় হয়। সেতুর সাইট অফিসের অতিরিক্ত পরিচালক আমিরুল হায়দার চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, মাওয়া প্রান্তে টোল আদায় হয়েছে ১ কোটি ৫৩ লাখ ১৬ হাজার ৯০০ টাকা। আর জাজিরা প্রান্তে আদায় হয়েছে ১ কোটি ৩৫ লাখ ৬৫ হাজার ৮০০ টাকার টোল। এসময়ে মাওয়া প্রান্ত দিয়ে মোট ১৩ হাজার ৫২৯টি গাড়ি এবং জাজিরা প্রান্ত দিয়ে ৯ হাজার ৭৭৭টি পরিবহন পদ্মা সেতু পারাপার হয়েছে। 

প্রসঙ্গত, ২০২২ সালের ২৫ জুন বহুল কাঙ্ক্ষিত বাংলাদেশের সবচেয়ে বড় স্থাপনা পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্ধোধনের প্রথম দিন মাওয়া প্রান্ত থেকে ৩১ হাজার ১৯৭টি ও জাজিরা প্রান্ত থেকে ৩০ হাজার ৬৩৯টি গাড়ি সেতু পারাপার হয়। এর মাধ্যমে টোল আদায় হয় দুই কোটি ৭৪ লাখ ৬৬ হাজার ৮৫০ টাকা।

৩০ হাজার ১৯৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা বহুমুখী সেতু উদ্বোধনের পর হতে দক্ষিণ এবং পশ্চিমাঞ্চলের ২১ জেলা ও সার্বিক অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App