×

জাতীয়

নিহত বন কর্মকর্তার পরিবারকে ১৫ লাখ টাকা সহায়তা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ এপ্রিল ২০২৪, ০২:১৭ পিএম

নিহত বন কর্মকর্তার পরিবারকে ১৫ লাখ টাকা সহায়তা

ছবি: সংগৃহীত

কক্সবাজারে দুষ্কৃতকারীদের ট্রাক চাপায় নিহত বন বিভাগের কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামানের পরিবারকে ১৫ লাখ টাকা সহায়তা দেয়া হয়েছে। 

রবিবার (৭ এপ্রিল) মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলার ভিটিকান্দি গ্রামের নিজ বাড়িতে তার বাবার কাছে চেক ও নগদে এ অর্থ হস্তান্তর করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী।  এসময় তার পরিবারের সদস্যদের সমবেদনা জানান তিনি। পরে তিনি নিহত বিট অফিসার সাজ্জাদুজ্জামানের কবর জিয়ারত করেন। 

পরিবেশমন্ত্রী বলেন, হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতে কাজ করছে মন্ত্রণালয়। পাহাড় কর্তনকারীদের কোনো ছাড় দেয়া হবে না। একটা স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে দায়ীদের আইনের আওতায় আনা হবে। অতীতে সংঘটিত এ জাতীয় ঘটনারও বিচার হবে। আগামীতে যেন এরকম কোনো ঘটনা না ঘটে এর জন্য একটা বিশেষ বার্তা দেয়া হবে। 

সাজ্জাদুজ্জামানের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে সাবের হোসেন চৌধুরী বলেন, এ ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করা হলে তিনিও শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

মন্ত্রী বলেন, মো. সাজ্জাদুজ্জামানের অকাল মৃত্যুতে পরিবার যাতে আর্থিক সংকটে না পড়ে সে জন্য মাস্টার্স পাস তার স্ত্রীর কর্মসংস্থানের উদ্যোগ নেয়া হবে। মন্ত্রণালয় ও বন বিভাগ সবসময় তার পরিবারের পাশে থাকবে।

এসময় উপস্থিত ছিলেন, প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসাইন চৌধুরী, উপ-প্রধান বন সংরক্ষক গোবিন্দ রায়, উপ-প্রধান বন সংরক্ষক মো. জাহিদুল কবির, মন্ত্রণালয়ের উপ-সচিব (বন) আবু নইম মোহাম্মদ মারুফ খান প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App