×

জাতীয়

বিএনপি-জামায়াত বাংলাদেশকে পাকিস্তান বানানোর স্বপ্নে বিভোর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ পিএম

বিএনপি-জামায়াত বাংলাদেশকে পাকিস্তান বানানোর স্বপ্নে বিভোর

শনিবার পল্টন কমিউনিটি সেন্টারে ১৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ কর্তৃক ইফতার ও ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, একটি গোষ্ঠী দেশের উন্নয়নকে সব সময় বাধাগ্রস্ত করে। এরা সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়িয়ে বাংলাদেশকে ক্ষতবিক্ষত করতে চায়। এরা আমাদের গণতন্ত্রকে ক্ষতবিক্ষত করে অশুভ শক্তির হাতে দেশকে তুলে দিতে চায়। এরা মুক্তিযুদ্ধের চেতনা, মুক্তিযুদ্ধের ইতিহাস, মূল্যবোধ ও গণতন্ত্র কোনো কিছুতেই বিশ্বাস করে না। এই বিএনপি-জামায়াত বাংলাদেশকে এখনো পাকিস্তান বানানোর স্বপ্নে বিভোর।

শনিবার (৬ এপ্রিল) সকালে পল্টন কমিউনিটি সেন্টারে ১৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ কর্তৃক ইফতার ও ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি-জামায়াতের বাংলাদেশকে পাকিস্তান বানানোর স্বপ্ন কখনোই পূরণ হবে না। যেকোনো মূল্যে এই অপশক্তিকে আমরা প্রতিহত করে আমাদের সংস্কৃতি ঐতিহ্য ও অসাম্প্রদায়িক চেতনাকে রক্ষা করবো। আমরা যে কোনো মূল্যে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশকে বিনির্মাণ করব। এটি আমাদের একমাত্র লক্ষ্য। আমাদের লক্ষ্য অর্জনে যত বাধাই আসুক আমরা সেটিকে মোকাবেলা করে আমাদের লক্ষ্যে এগিয়ে যাব।

আরো পড়ুন: সরকার জনগণের সব প্রত্যাশা পূরণ করছে

নাছিম বলেন, আওয়ামী লীগ সব সময় মানুষের পাশে দাঁড়ায়। আমাদের রাজনীতিই হল দেশের মানুষের জন্য। আমরা বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে মানুষের পাশে দাঁড়াই। আমাদের দায়িত্ব হলো মানুষকে ভালোবাসা। মানুষের পাশে থাকা। দেশের সব দুর্দিন ও দুঃসময়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা মানুষের পাশে ছিলো। করোনাকালীন সময়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মৃত্যুর  মুখোমুখি দাঁড়িয়ে মানুষকে অক্সিজেন, খাদ্য সামগ্রী, দাফন-কাফন সৎকার সর্বক্ষেত্রে সহযোগিতা করেছে। সামনে ঈদ। মানুষ যাতে ঈদটা ভালো ভাবে করতে পারে তার জন্য আমরা তাদের কিছুটা সহযোগিতা করছি।

তিনি বলেন, আমরা বাংলাদেশকে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে শান্তি, সমৃদ্ধি ও উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছি। এই এগিয়ে নেয়ার পথে আপনারা সবাই বঙ্গবন্ধু কন্যার পাশে থাকবেন।আপনারাই আমাদের মূল শক্তি। আমরা বারবার ঘুরে ফিরে আপনাদের কাছেই যাই। আপনাদের সেবা করাই আমাদের ধর্ম। আপনারাই জাতির পিতার আদর্শের সৈনিক। 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ- সভাপতি শহীদ সেরনিয়াবাত, যুগ্ম সাধারণ সম্পাদক মিরাজ হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. নজরুল ইসলাম, পল্টন থানা আওয়ামী লীগের সভাপতি মো. এনামুল হক আবুলসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

আরো পড়ুন: বিএনপি মূলধারার রাজনীতি থেকে বিচ্ছিন্ন

পল্টন কমিউনিটি সেন্টারে ঈদ উপহার সামগ্রী বিতরণ শেষে বাহাউদ্দিন নাছিম বাংলাদেশ আওয়ামী যুবলীগ আয়োজিত মতিঝিল টি এন্ড টি স্কুল মাঠে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। বিশেষ অতিথির বক্তৃতায় তিনি বলেন, বিএনপি হল সেই রাজনৈতিক দল যারা মানুষের উপকার করতে পারেনা, যারা মানুষের দুর্ভোগ সৃষ্টি করে, মানুষকে গণতন্ত্রের শিক্ষায় বলিয়ান করতে না পেরে মানুষকে বিভ্রান্ত করে, অপপ্রচার করে, অত্যাচার করে এবং ভয়ভীতি দেখিয়ে সাম্প্রদায়িক বিষবাষ্প সৃষ্টি করে সাম্প্রদায়িক রাজনীতির নামে বাংলাদেশকে পাকিস্তানি হানাদার বাহিনীর রাষ্ট্র গঠনের স্বপ্ন দেখে।

তিনি বলেন, বিএনপি-জামায়াত অপরাজনীতির ধারাবাহিকতা বাংলাদেশে সৃষ্টি করতে চায়। তারা বাংলাদেশের গণতন্ত্রকে হত্যা করেছিলো, জাতির পিতাসহ তার পরিবারের সব সদস্যকে নির্মমভাবে হত্যা করে সংবিধানকে পদদলিত করেছিলো। তারা খুনের রাজনীতি শুরু করেছিলো এবং বাংলাদেশের মানুষের অধিকার হরণ করে কারফিউ দিয়ে বহু দলীয় গণতন্ত্র শুরু করেছিলো। তারা (বিএনপি) বহুদলীয় গণতন্ত্রের কথার নামে ঠগবাজীর রাজনীতি শুরু করে।

তিনি আরো বলেন, বিএনপি এখনো বাংলাদেশের মানুষকে বিপথগামী করতে চায়। বিপথগামী করে বাংলাদেশের মানুষের সম্ভবনাকে, বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তনের যে নেতৃত্ব দিচ্ছেন শেখ হাসিনা সেই সরকারকে কলঙ্কিত করার নামে বাংলাদেশকেও কলঙ্কিত করতে চায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App