×

জাতীয়

রাজধানীর ন্যাশনাল মেডিকেলের দুর্নীতি বন্ধের দাবিতে অবস্থান কর্মসূচি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২৪, ০৮:১০ পিএম

রাজধানীর ন্যাশনাল মেডিকেলের দুর্নীতি বন্ধের দাবিতে অবস্থান কর্মসূচি

বৃহস্পতিবার রাজধানীর ন্যাশনাল মেডিক্যাল ইনস্টিটিউট হাসপাতালের মূল ফটকে টানা তৃতীয় দিনের মত কর্মসূচি পালন করেন চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীরা

রাজধানীর ন্যাশনাল মেডিক্যাল ইনস্টিটিউট হাসপাতালে যন্ত্রপাতি ক্রয়ে দুর্নীতি, নিয়োগ বানিজ্য, প্রতিষ্ঠানের চিকিৎসক কর্মকর্তাদের চিকিৎসা সংক্রান্ত সুযোগ সুবিধা বন্ধ, বিনা কারণে কর্মচারীদের চাকরিচ্যুত করার প্রতিবাদে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছে চিকিৎসক কর্মকর্তা ও কর্মচারীরা। 

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে হাসপাতালের মূল ফটকে টানা তৃতীয় দিনের মত তারা এ কর্মসূচি পালন করেন। 

মানববন্ধনে বক্তারা বলেন, ন্যাশনাল মেডিকেল ইনস্টিটিউটটে একটি সিন্ডিকেট চক্র দীর্ঘদিন যাবৎ যন্ত্রপাতি ক্রয়ে অনিয়ম করে টাকা আত্মসাৎ করে আসছে। হাসপাতালের পরিচালক, উপপরিচালক, সহকারী পরিচালকসহ আরো কয়েকজন মিলে জাতীয় পত্রিকায় বিজ্ঞাপন ব্যতিত নিজেদের পছন্দমত কোম্পানির কাছ থেকে অতিরিক্ত অর্থ দিয়ে সিটি স্ক্যান, এমআরআই এর মত গুরুত্বপূর্ণ ব্যয়বহুল যন্ত্রপাতি ক্রয় করে হাসপাতালের কয়েক কোটি টাকা আত্মসাৎ করছে। 

আরো পড়ুন: ২৩ ধরনের হার্টের রিংয়ের দাম নির্ধারণ

শুধু তাই নয় বিগত দিনে হাসপাতালে কর্মরত চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীসহ গরীব রোগীদের ফ্রি বেডসহ চিকিৎসা বাবদ ৪০ শতাংশ পর্যন্ত ছাড় পেতো সেটাও বন্ধ করে দিয়েছে হাসপাতাল পরিচালকসহ একটি মহল। অবিলম্বে আমাদের সেই সুবিধাগুলো আবারো ফিরিয়ে দিতে হবে। এছাড়াও কোনো ধরনের কারণ দর্শনের নোটিশ ছাড়াই যখন ইচ্ছে তাকেই চাকরি থেকে ছাঁটাই করা হয়েছে বিগত দিনে তাদেরকেও আবারো চাকরিতে ফিরিয়ে আনতে হবে।  

এ সময় তারা নবনিযুক্ত গর্ভনিং বডির চেয়ারম্যান ঢাকা-৫ আসনের এমপি সাঈদ খোকনের কাছে বিগত দিনে চলমান সব ধরনের দুর্নীতির সুষ্ঠ তদন্ত করে দোষীদের শাস্তি প্রদান করে চিকিৎসার একটি সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানান।

মানববন্ধনে ন্যাশনাল মেডিকেল স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান মিজান বলেন, আমরা চাই ন্যাশনাল মেডিকেল ইনস্টিটিউট ও ন্যাশনাল মেডিকেল কলেজে চলমান সব দুর্নীতির সুষ্ঠ তদন্ত করে অতি দ্রুত জড়িতদের শাস্তির ব্যবস্থা নিশ্চিত করতে হবে। আমরা জানি আমাদের প্রধামন্ত্রীর একটা অঙ্গীকার হচ্ছে দুর্নীতি মুক্ত বাংলাদেশ উপহার দিবেন। এ হাসপাতালের বর্তমান গভর্নিং বডির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন এই আসনের সংসদ সদস্য সাঈদ খোকন। তিনি ঘোষণা করছেন দুর্নীতি মুক্ত ন্যাশনাল মেডিকেল কলেজ উপহার দিবেন আমাদের। ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে নানা দুর্নীতি, টেন্ডার বাণিজ্য ও নিয়োগ বাণিজ্যের বিরুদ্ধে আজ আমাদের স্বাধীনতা চিকিৎসক পরিষদের তিনদিনের মতো কর্মসূচি চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App