×

জাতীয়

মঈন খান

সরকার সব জায়গায় ব্যর্থ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২৪, ০৩:২২ পিএম

সরকার সব জায়গায় ব্যর্থ

ছবি: ভোরের কাগজ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, সরকার যেখানে হাত দিয়েছে, সেখানেই ব্যর্থ হয়েছে। কেবল দু’টি জায়গায়  সফল হয়েছে। একটি হলো বিরোধী দলকে দমন করতে, আরেকটি এদেশের দরিদ্র মানুষের অর্থ বিদেশে পাচার করতে এবং দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিতে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) কারান্তরীন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলের পরিবারের সদস্যদের সাথে দেখা করতে শান্তিনগরের বাসায় যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর আব্দুল মঈন খান। সেখানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। 

সরকারের প্রহসনের নির্বাচনী কৌশল সম্পর্কে সেটা  বিশ্ববাসী জানে মন্তব্য করে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, সাজানো গোছানো প্রহসনের নির্বাচনের জন্য তো বাংলাদেশ সৃষ্টি হয়নি।

এসময় সোহেলের বড় মেয়ে বাবাকে নিয়ে প্রতিক্রিয়া জানান। ন্যায় বিচার চান। বলেন, ঈদ আসছে। কিন্তু আমাদের মনে কোনো ঈদ নেই।মঈন খান বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশ সরকার ব্যর্থ হয়েছে। রোহিঙ্গা আসার পর সরকার একের পর এক আলোচনা করে গেল, কিন্তু এখন রোহিঙ্গা বিষয়টি কোথায় দাঁড়িয়েছে। এর আগেও দেশের রোহিঙ্গা এসেছিল শান্তিপূর্ণ আলোচনা মাধ্যমে তাদের দুইবার ফিরিয়ে দেয়া হয়েছে। একবার বেগম খালেদা জিয়ার সময় আর একবার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সময় রোহিঙ্গাদের শান্তিপূর্ণ মাধ্যমে ফিরিয়ে দেয়া হয়েছে মিয়ানমারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App