×

জাতীয়

লটারিতে ৪৩ জনের ফ্ল্যাট বরাদ্দ চূড়ান্ত করল রাজউক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মার্চ ২০২৪, ০৮:৪৩ পিএম

লটারিতে ৪৩ জনের ফ্ল্যাট বরাদ্দ চূড়ান্ত করল রাজউক

ছবি: ভোরের কাগজ

গুলশান ৩৫ নম্বর সড়কে ৩০ দশমিক ৬৫ কাঠার ওপর নির্মাণাধীন রূপসা অ্যাপার্টমেন্ট প্রকল্পের আওতায় ৪৮টি ফ্ল্যাট নির্মাণ করবে রাজউক। ফ্ল্যাট বিক্রির জন্য এর আগে দেশের নাগরিকদের কাছ থেকে আবেদন আহ্বান করেছিল প্রতিষ্ঠানটি। রাজউকের আহ্বানে সাড়া দিয়ে ২৯৪ জন আবেদন করেছেন। 

আবেদনের প্রেক্ষিতে রবিবার (৩১ মার্চ) বিকলে রাজউক অডিটোরিয়ামে লটারির মাধ্যমে ৪৩ জনের নামে ফ্ল্যাট বরাদ্দ চূড়ান্ত করে রাজউক। ২৯৪ জনের নাম লেখে লটারি বক্সে ফেলা হয়। এরপর আবেদনকারীদের অনেকেই লটারিকৃত নামগুলো একে একে তুলে ধরেন। এভাবে বেছে নেয়া হয় ৪৩ জন ভাগ্যবানকে, যাদের নামে একটি ফ্ল্যাট ও গাড়ি পার্কিং স্পেস বরাদ্দ করা হয়। 

রাজউক চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিঞা’র সভাপতিত্বে লটারি অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন অনুবিভাগ-১) মো. হাফিজুর রহমান। এছাড়া রাজউকের সদস্য (প্রশাসন ও অর্থ বিভাগ) মোহাম্মদ খুরশীদ আলম, সদস্য এস্টেট ও ভূমি মোহাম্মদ নূরল ইসলাম, সদস্য (উন্নয়ন নিয়ন্ত্রন) মোহাম্মদ আব্দুল আহাদ, সদস্য (উন্নয়ন) মেজর ইঞ্জি.  সামসুদ্দীন আহমদ চৌধুরী (অব.), প্রধান প্রকৌশলী উজ্জল মল্লিক, প্রধান নগরপরিকল্পনাবিদ মো. আশরাফুল ইসলাম। 

গুলশানের এই ফ্ল্যাটের আয়তন ৩ হাজার ৯৯ বর্গফুট থেকে ৩ হাজার ৬৮ বর্গফুট। প্রতি বর্গফুটের দাম ধরা হয়েছে ১৪ হাজার ৫০০ টাকা। আর পার্কিং চার্জ ৮ লাখ এককালীন ও ইউটিলিটি চার্জ এককালীন ৫ লাখ টাকা। অর্থাৎ ৩ হাজার ৯৯ বর্গফুটের ফ্ল্যাটের জন্য মোট দিতে হবে ৪ কোটি ৬২ লাখ ৩৫ হাজার ৫০০ টাকা। 

লটারিতে বরাদ্দ প্রাপ্তদের প্রথমেই মোট মূল্যের অর্ধেক জমা দিতে হবে। বাকী অর্ধেক ৬ বছরে সমান কিস্তিতে পরিশোধ করতে হবে। লটারিতে আবেদনের জন্য ২৫ লাখ টাকা জামানত দিতে হয়েছে। যারা লটারিতে পাননি তাদের টাকা নির্ধারিত সময়ের মধ্যেই ফেরত দেবে রাজউক। 

জানা গেছে, গুলশান এলাকায় সর্বনিম্ন ১৪ হাজার ৫০০ থেকে ২০ হাজার টাকা বর্গফুট দরে ফ্ল্যাট বিক্রি হয়। কোথাও কোথাও এর চেয়ে বেশি দামে বিক্রি করা হয়। রাজউক সর্বনিম্ন ধরেই বিক্রি করেছে। গুলশানের এই অ্যাপার্টমেন্ট প্রকল্পে মোট ২৯৪টি আবেদন জমা পড়ে। 

এরমধ্যে একটি আপিল বিভাগের বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকীর নামে সরকার বরাদ্দ দেয়। রূপসা অ্যাপার্টমেন্টে মোট ৪৮টি ফ্ল্যাট হবে। রাজউকের ফ্ল্যাট বরাদ্দ নীতিমালা অনুযায়ী ১০ শতাংশ সরকারের জন্য বরাদ্দ। অর্থাৎ ৫টি বা দিয়ে ৪৩টির জন্য ২৯৪ জনের লটারি হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App