×

জাতীয়

গাজীপুরে গ্যাসের আগুনে আরো একজনের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মার্চ ২০২৪, ১২:৩৩ পিএম

গাজীপুরে গ্যাসের আগুনে আরো একজনের মৃত্যু

ছবি: সংগৃহীত

গাজীপুরের কালিয়াকৈরে গ্যাসের আগুনে দগ্ধদের মধ্যে আরো এক একজন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ১৬ দিন আগের ওই অগ্নি দুর্ঘটনায় দগ্ধদের মধ্যে এ নিয়ে ১৭ জনের মৃত্যু হল।

বার্ন ইন্সটিটিউটের আবাসিক চিকিৎসক পার্থ শঙ্কর পাল জানান, শনিবার ভোর সোয়া ৪টার দিকে কুদ্দুস খান নামের ৪৫ বছর বয়সী ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। তার শরীরে পোড়ার মাত্রা ছিল ৮০ শতাংশ। আইসিইউতে তিনি মারা যান।

দুই সন্তানের জনক কুদ্দুসের গ্রামের বাড়ি লালমনিরহাটে জেলার কালীগঞ্জে। গাজীপুরের টপস্টার এলাকায় দিনমজুরের কাজ করতেন তিনি। গত ১৩ মার্চ ইফতারের আগে আগে গ্যাসের আগুনে বিপুল সংখ্যক মানুষের দগ্ধ হওয়ার ঘটনা ঘটে কালিয়াকৈর উপজেলার মৌচাক তেলিরচালা এলাকায়।

প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগীরা জানান, যে বাসায় ঘটনাটি ঘটেছে, সেখানে গ্যাস বের হতে থাকা গরম সিলিন্ডার ভেজা চট দিয়ে মুড়িয়ে বাইরে রেখে যান পরিবারের কেউ একজন। স্থানীয়দের অনেকে কৌতূহলী হয়ে এগিয়ে এসেছিলেন কী হচ্ছে সেটা দেখতে। সিলিন্ডার থেকে গ্যাস বেরিয়ে যে পুরো এলাকায় ছড়িয়ে পড়ছে, তা বুঝতে পারেনি কেউ।

সে সময় পাশের আরেকটি বাসায় চুলা ধরাতে গেলে পুরো রাস্তায় আগুন ছড়িয়ে পড়ে। তাতেই দগ্ধ হয় সবাই।

ওই ঘটনার পর মারাত্মকভাবে দগ্ধ ৩২ জনকে রাতেই ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে নিয়ে আসা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App