×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

সারাদেশ

ধর্ষণের ২২ বছর পর ধরা পড়লেন ব্যবসায়ী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২৪, ১০:৩৪ পিএম

ধর্ষণের ২২ বছর পর ধরা পড়লেন ব্যবসায়ী

ছবি: সংগৃহীত

ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামি তসলিম উদ্দিনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। তরমুজ ব্যবসার আড়ালে ২২ বছর যাবত আত্মগোপনে ছিলেন তিনি।

প্রায় ২২ বছর আগে দিনাজপুর জেলার খানসামা থানা এলাকায় এক নারীকে ধর্ষণ করে পালিয়েছিলেন তসলিম উদ্দিন। নারায়ণগঞ্জ জেলার ভুলতা গাউসিয়া মার্কেট সংলগ্ন ফলপট্টি এলাকা থেকে গত মঙ্গলবার তাকে গ্রেপ্তার করে র‍্যাব-৩।

অনুসন্ধানে জানা যায় যে, গ্রেপ্তারকৃত তসলিম উদ্দিন ২০০০ সালে দিনাজপুর জেলার খানসামা থানাধীন খামারপাড়া ইউনিয়নে ‘প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ’ নামক এনজিওতে সুপারভাইজার হিসেবে চাকরি করতেন। সেই এনজিওর একটি স্কুলের শিক্ষিকা ছিলেন ভুক্তভোগী নারী। চাকরিরত থাকার সুবাদে তাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে।

বন্ধুত্বের সুত্র ধরেই ওই নারীকে সুবিধাজনক স্থানে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে তসলিম। একাধিকবার ধর্ষণের ফলে ভুক্তভোগী গর্ভবতী হয়ে পড়লে একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে গর্ভপাত করায়।

আরো পড়ুন: ৩১ বছর পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত খুনী ডলার গ্রেপ্তার

ঘটনার পরে ভুক্তভোগী নারীর পরিবার তার বিরুদ্ধে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে। মামলাটির দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে ২০১৩ সালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, দিনাজপুর তার বিরুদ্ধে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদানের রায় ঘোষণা করেন।

র‍্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন জানান, মামলার পর থেকেই পলাতক ছিলেন আসামি তসলিম। আর রায় হওয়ার পর আত্মগোপনে থাকার উদ্দেশ্যে কখনো ভ্যান চালিয়ে, কখনো মাটিকাটা শ্রমিকের কাজ করে জীবিকা নির্বাহ করেন। সব শেষ তিনি গাউছিয়া বাজারে ফলপট্টিতে একটি ফলের আড়তের তরমুজ ব্যবসা শুরু করে। এভাবেই দীর্ঘ ২২ বছর পলাতক থাকার পর র‍্যাবের জালে ধরা পড়লেন তিনি। 

এ বিষয়ে র‍্যাব জানিয়েছে, ইতোমধ্যে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App