×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

জাতীয়

যেকোনো দৃষ্টিকোণ থেকে সমাজসেবা উত্তম কাজ: ধর্মমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২৪, ০৮:৪৭ পিএম

যেকোনো দৃষ্টিকোণ থেকে সমাজসেবা উত্তম কাজ: ধর্মমন্ত্রী

বৃহস্পতিবার ঢাকায় আইইডিবি সম্মেলন কক্ষে আদর্শ সমাজ গঠনে সামাজিক সংগঠনের ভূমিকা বিষয়ক আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান বক্তব্য প্রদান করেন

ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, সমাজের ইতিবাচক পরিবর্তনে সামাজিক সংগঠনের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। যেকোনো দৃষ্টিকোণ থেকে সমাজসেবা উত্তম কাজ।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে ঢাকায় আইইডিবি সম্মেলন কক্ষে আদর্শ সমাজ গঠনে সামাজিক সংগঠনের ভূমিকা বিষয়ক আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে ধর্মমন্ত্রী এসব কথা বলেন।

ধর্মমন্ত্রী বলেন, সৃষ্টিকর্তার কাছে মানুষের দায়বদ্ধতা আছে। ঠিক একইভাবে পরিবার এবং সমাজের প্রতিও মানুষের দায়বদ্ধতা রয়েছে। মানবকল্যাণে করা সব কাজ ইসলামে ইবাদত বা পূণ্য হিসেবে গণ্য। মানুষের মধ্যে নৈতিকতা ও সামাজিক দায়বদ্ধতা তৈরির মাধ্যমে ইতিবাচক মানসিকতাসম্পন্ন মানুষ ও সমাজ গঠনে সামাজিক সংগঠনগুলো গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে।

আরো পড়ুন: সব উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন

ধর্মমন্ত্রী আরো বলেন, একক ব্যক্তির পক্ষে অনেক কাজই করা সম্ভব নয়। কিন্তু সম্মিলিতভাবে অনেক সমস্যা সমাধান করা যায়। বিশেষ করে সামাজিক সমস্যা নিরসনে সামাজিক সংগঠনের প্রয়োজনীয়তা রয়েছে। মাদকাসক্তি, বাল্যবিবাহ, জঙ্গীবাদ, নারী নির্যাতন, দুর্নীতি, কালোবাজারী, মজুতদারীর মতো ব্যাধিসমূহ নিরসনে সামাজিক সংগঠনগুলো বিশেষ ভূমিকা রাখতে পারে। এছাড়া, শিক্ষা, স্বাস্থ্য, সংস্কৃতি, দারিদ্র্য বিমোচনসহ বিভিন্ন ক্ষেত্রেও সামাজিক সংগঠনগুলো গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে পারে। তিনি বলেন, সমাজে শান্তি, শৃঙ্খলা, সৌহার্দ্য ও সম্প্রীতি বজায় রাখার ক্ষেত্রেও সামাজিক সংগঠনগুলোর বিশেষ ভূমিকা রাখার সুযোগ রয়েছে। 

জামেউল উলুম মাদ্রাসার অধ্যক্ষ মুফতি মো. আবুল বাশার নোমানির সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথির বক্তৃতা করেন জামালপুর-৫ আসনের সংসদ সদস্য ও সরকারি প্রতিষ্ঠান বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. আবুল কালাম আজাদ ও ধর্মসচিব মু. আ. হামিদ জমাদ্দার প্রমুখ।

বাংলাদেশ দ্বীনি সেবা ফাউন্ডেশনের আয়োজনে এ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী, ধর্মমন্ত্রী ও জামালপুর-৫ আসেনর সংসদ সদস্যকে সংবর্ধনা দেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App