×

জাতীয়

বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই আজ আমরা স্বাধীন: ধর্মমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মার্চ ২০২৪, ০৫:২৮ পিএম

বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই আজ আমরা স্বাধীন: ধর্মমন্ত্রী

ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিলো বলেই আজ আমরা স্বাধীন।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে ঢাকায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষ্যে খতমে কোরআন ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী একথা বলেন। ইসলামিক ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করে।

ধর্মমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পিতার স্বপ্ন বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছেন। তিনি ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষ্য স্থীর করেছেন। এ লক্ষ্য অর্জনে আমাদের সবাইকে একত্র হয়ে কাজ করতে হবে।

আরো পড়ুন: মেট্রোরেল রাতে চালানোর সময় বাড়ল

ধর্মমন্ত্রী আরো বলেন, বাংলাদেশে এখন প্রায় ২৫ হাজার হাফেজ রয়েছেন। কোরআনের এই পাখিরা বিশ্ব দরবারে আমাদের জাতিকে নতুনভাবে পরিচয় করিয়ে দিচ্ছে। তিনি এ ধারা অব্যাহত রাখার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। এছাড়া, তিনি বঙ্গবন্ধু, তার পরিবারের সদস্য ও শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত কামনা করেন। 

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মহা. বশিরুল আলমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন ধর্মসচিব মু. আ. হামিদ জমাদ্দার। অন্যান্যের মধ্যে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মু. আ. আউয়াল হাওলাদার, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. নজিবর রহমান, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের প্রকল্প পরিচালক এএসএম শফিউল আলম তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন। 

পরে দেশের শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App