×

জাতীয়

মতিয়া চৌধুরী

শেখ হাসিনা প্রতিনিয়ত বাধাবিপত্তি মোকাবিলা করে চলছেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২৪, ০৮:৩৬ পিএম

শেখ হাসিনা প্রতিনিয়ত বাধাবিপত্তি মোকাবিলা করে চলছেন

বাংলাদেশের অর্থনীতিতে বঙ্গবন্ধুর আদর্শের প্রতিফলন দেখানোর জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করতে করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক ঝড় অতিক্রম করে এখানে এসেছেন। 

তিনি এখনো প্রতিনিয়ত অনেক বাধাবিপত্তি মোকাবিলা করে চলছেন। বঙ্গবন্ধুর আদর্শের প্রতিটি মানুষের উচিত তার পাশে থাকা। 

বৃহষ্পতিবার (২১ মার্চ) বঙ্গবন্ধু পরিষদ-চার্টার্ড একাউন্ট্যান্টস সমন্বয় কমিটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে দি ইনস্টিটিউট অব চার্টার্ড একাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএবি) অডিটোরিয়ামে ‘বঙ্গবন্ধুর অর্থনীতি এবং আর্থিক ব্যবস্থাপনা দর্শন’ শীর্ষক এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে এসব কথা বলেন তিনি। 

আরো পড়ুন: পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে 'ডব্লিউএফপি' ও 'জাতিসংঘ নারী' প্রতিনিধির সাক্ষাত

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। অনুষ্ঠানে সভাপতিত্ব এবং মূল প্রবন্ধ উপস্থাপন করেন বঙ্গবন্ধু পরিষদ-চার্টার্ড একাউন্ট্যান্টস সমন্বয় কমিটির সভাপতি মো. শাহাদাৎ হোসেন এফসিএ। স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ এফসিএ। 

সাব্বির আহমেদ বঙ্গবন্ধুর শৈশব-কৈশোরের বেশ কিছু ঘটনার উদাহরণ দিয়ে বঙ্গবন্ধুর সারল্য তুলে ধরেন। তিনি দাদা ভাই রোকনুজ্জামানের উদ্ধৃতি দিয়ে বলেন, বঙ্গবন্ধু বলতেন, ‘শিশু হও, শিশুর মতো হও। শিশুর মতো হাসতে শেখো। দুনিয়ার ভালোবাসা পাবে।’ 

অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক তার বক্তব্যে বঙ্গবন্ধু পরিষদ-চার্টার্ড একাউন্ট্যান্টস সমন্বয় কমিটির এই আয়োজনকে অত্যন্ত সময়োপযোগী হিসেবে উল্লেখ করে বলেন, দেশের অর্থনীতিতে অডিটর ও পেশাদার হিসাব রক্ষকদের ভূমিকা অনেক বড়। তিনি বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে একাউন্ট্যানদের একাউণ্ট্যাবিলিটি নিশ্চিত করার ওপর জোর দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App