×

জাতীয়

রাজউকে লটারির মাধ্যমে ১১ পদের ১২১ কর্মচারীকে বদলি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২৪, ০৪:২৬ পিএম

রাজউকে লটারির মাধ্যমে ১১ পদের ১২১ কর্মচারীকে বদলি

লটারি প্রক্রিয়ার মাধ্যমে ১১টি পদের ১২১ জন কর্মচারীকে বদলি করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। লটারির মাধ্যমে বদলি করা হলে স্বচ্ছতা নিশ্চিতকরণ ও কাজের গতি বাড়ার সঙ্গে সঙ্গে নগরবাসী আরো বেশি সেবা পাবেন বলে মত রাজউক কর্মকর্তাদের।

বৃহস্পতিবার (২১ মার্চ) সকালে রাজউক ভবনের সভাকক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে ১১টি পদের ১২১ জন কর্মচারীকে বদলি করা হয়। উল্লেখ্য, এই পদগুলো হলো কানুনগো (গ্রেড-১০), ইমারত পরিদর্শক (গ্রেড-১০), হিসাবরক্ষক (গ্রেড-১১), নথিরক্ষণ কর্মকর্তা (গ্রেড-১২), নক্সাকার (গ্রেড-১২), উচ্চমান সহকারী (গ্রেড-১৪), সুপারভাইজার (গ্রেড-১৬), ডাটা এন্ট্রি অপারেটর (গ্রেড-১৬), কনিষ্ঠ হিসাব সহকারী (গ্রেড-১৬), অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেটর (গ্রেড-১৬) এবং নথিরক্ষক (গ্রেড-১৭)।

এ সময় রাজউক চেয়ারম্যান (সচিব) জনাব আনিছুর রহমান মিঞা, বিপিএএ জানান, “পদায়ন, বদলি ও অন্যান্য দাপ্তরিক কার্যক্রমের স্বচ্ছতা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ। এর অংশ হিসেবে লটারির মাধ্যমে বদলির এ উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান তিনি। 

আরো পড়ুন: দেশের ১৫২ উপজেলায় ভোট ৮ মে, ইভিএমে হবে ২২টিতে

উল্লেখ্য, বিগত ৭ আগস্ট ২০২৩ সালে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষে বিভিন্ন পদে নবযোগদানকৃত ১৩০ জন কর্মকর্তা-কর্মচারী এবং ৭ ফেব্রুয়ারি ২০২৪ সালে সার্ভেয়ার পদে নবযোগদানকৃত ৩২ জন কর্মচারীকে একই প্রক্রিয়ায় লটারির মাধ্যমে বিভিন্ন দপ্তরে পদায়ন করা হয়।

লটারি প্রক্রিয়ার মাধ্যমে বদলিকৃত কর্মচারীরা কোথাও কোনো তদবির না করেই স্বচ্ছতার সঙ্গে কর্মস্থলে যোগদান করবেন, উল্লেখ করে রাজউক চেয়ারম্যান আরো বলেন, “দাপ্তরিক কার্যক্রমে স্বচ্ছতা নিশ্চিতকরণের উপর আমরা সর্বোচ্চ গুরুত্বারোপ করছি যাতে করে রাজউকের কর্মচারীরা নিরপেক্ষভাবে সেবামুখী মনোভাব নিয়ে কাজ করে নাগরিক সেবার মান বৃদ্ধিতে অবদান রাখতে পারেন। ২০৪১ সালের মধ্যে উন্নত, সমৃদ্ধ, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে উন্নত নাগরিক সেবার কোনো বিকল্প নেই।”

অনুষ্ঠানে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান (সচিব) মো. আনিছুর রহমান মিঞা, বিপিএএ ছাড়াও উপস্থিত ছিলেন মোহাম্মদ খুরশীদ আলম, সদস্য (প্রশাসন ও অর্থ); মোহাম্মদ নূরুল ইসলাম, সদস্য (এস্টেট ও ভূমি); মেজর ইঞ্জিনিয়ার সামসুদ্দীন আহমদ চৌধুরী (অব.), সদস্য (উন্নয়ন); মোহাম্মদ আব্দুল আহাদ, এন ডি সি, সদস্য (উন্নয়ন নিয়ন্ত্রণ), রাজউক, ঢাকাসহ রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App