×

জাতীয়

রুয়েটে চালু হলো 'অ্যাডভেঞ্চার ক্লাব'

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মার্চ ২০২৪, ০৩:৩২ পিএম

রুয়েটে চালু হলো 'অ্যাডভেঞ্চার ক্লাব'

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) সবসময় শুধু একাডেমিক উৎকর্ষতাই নয়, বরং এর বাইরে শিক্ষার্থীদের মধ্যে সামগ্রিক উন্নয়নের ক্ষেত্রেও এগিয়ে আছে। এই প্রতিশ্রুতির সঙ্গে মিল রেখে বহিরাঙ্গন অন্বেষণ, শারীরিক সুস্থতা এবং বন্ধুত্ব প্রচারের লক্ষ্যে রুয়েটে চালু হয়েছে রুয়েট 'অ্যাডভেঞ্চার ক্লাব'।

গত ২৯ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) নবগঠিত এই ক্লাবের কমিটি দেয়া হয়। এর আগে গত ১৩ জানুয়ারি 'টাইম টু এক্সপ্লোর' প্রতিপাদ্যকে সামনে রেখে ক্লাবটি গঠন করা হয় এবং ২১ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করে। 

নবগঠিত এই ক্লাবের এর বিভিন্ন কার্যাবলীর মধ্যে রয়েছে বিভিন্ন শিল্পকারখানা পরিদর্শন, প্রতিমাসে একটি ঐতিহাসিক স্থান ভ্রমণ, ভ্রমণ সংক্রান্ত বইয়ের সংগ্রহশালা, প্রতিমাসে একটি পডকাস্ট আয়োজন, বাৎসরিক একটি ম্যাগাজিন, বাৎসরিক একটি জাতীয় অনুষ্ঠান আয়োজন, কর্মশালা, সাইক্লিং ও চড়ুইভাতির আয়োজন। 

নতুন এই ক্লাবটিতে মডারেটর হিসেবে আছেন যন্ত্রকৌশল বিভাগের প্রভাষক মীম মাশরুর আহমেদ, যন্ত্রকৌশল বিভাগের প্রভাষক মীফতাহুল মুবিন চৌধুরি শাব্দিক এবং তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের প্রভাষক মো. নূহী আলামিন। 

এছাড়াও ক্লাবের সাংগঠনিক সদস্য হিসেবে রয়েছেন জয়সেন চৌধুরি (প্রেসিডেন্ট), সৈয়দ নাজমুস সাকিব (সাধারণ সম্পাদক), সাকিবুল ইসলাম উৎস (ভাইস প্রেসিডেন্ট), নিলয় কুন্ডু (ভাইস প্রেসিডেন্ট), প্রিয়ন্তী মুৎসুদ্দি (ভাইস প্রেসিডেন্ট), আহনাফ তাহমিদ তকি (ভাইস প্রেসিডেন্ট), সুদীপ্ত সাহা (ট্রেজার), আব্দুর নূর ওয়াসিত (চীফ ডিজাইনার), নৌশিন তাবাসুম (হেড অফ স্পন্সরশিপ), মাসুমা তাসনীম (হেড অফ স্পন্সরশিপ), প্রবাল ভৌমিক (হেড অফ মার্কেটিং), পূজা মজুমদার (হেড অফ মার্কেটিং), মো. মাওমুদুর রহমান, শীর্ষ সাহা অভ্র, শামান্তা রেজওয়ানা, জোথির্ময় মাহাতো, রোকাইয়া বিনতে রশীদ, রাফায় আদনান, আলভী তাবাস্সুম, মো. হাফিজ সাকিব, জেবা ইসলাম সততা, জাহিদুল আলম তানভীর, তাসফী ফাইরুজ নিধি, মো. আল মুবিন শেহাব, অর্ণব প্রধান, মো. সিফাত মিয়া, মাহমুদ হাসান শান্ত, হূমাইরা আদিবা, মো. মামুনুর রশীদ  রিফাত, ফারহান জাকিব প্রান্ত, আরেফিন আহমেদ আজমী, মো. অক্ষর হাসান, সাক্লাইন তানজীম, মো. ইমতিয়াজুর  রহমান, মাহমুদুল হাসান, তাকওয়া তাহমীদ, মো. রিদওয়ান সিদ্দিক, মো. মুহতাসিম, তৌফিক সামি, সাব্বির আহমেদ, জুবায়েত হোসেন, ইমতিয়াজ আহমেদ, ওয়ালীদ আহমেদ অর্ণব, সন্ধিপ তালুকদার,  সৈয়দ তৌফিকুল ইসলাম, মো. নাদিয়াত নওশাদ, ইসরাত জাহান, তন্ময় সাহা, মো. সাব্বির আহমেদ সাজ্জাদ, তাসিন আহমেদ, অর্চিতা লাহিড়ী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App