×

জাতীয়

শোক বইয়ে স্বাক্ষর করলেন প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মার্চ ২০২৪, ০১:২২ পিএম

শোক বইয়ে স্বাক্ষর করলেন প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক বইয়ে স্বাক্ষর করেন।

রবিবার (১৭ মার্চ) সকালে হেলিকপ্টারে যোগে ঢাকা থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টা ৫ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টার উপজেলা পরিষদ সংলগ্ন হেলিপ্যাডে অবতরণ করে। ১০টা ১০ মিনিটে বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্সে পৌঁছালে নেতাকর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানান।

পরে ১০টা ২০ মিনিটে হেলিকপ্টারযোগে টুঙ্গিপাড়ায় পৌঁছান রাষ্ট্রপতি। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে স্বাগত জানান।

সকাল ১০টা ৩৮ মিনিটে প্রথমে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা নিবেদন করেন। এসময় কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন তারা। তিন বাহিনীর একটি চৌকস দল এসময় গার্ড অব অনার প্রদান করে । প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসময় শোক বইয়ে স্বাক্ষর করেন। 

তিনি লেখেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। আমি গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তার আত্মার মাগফিরাত কামনা করছি। আজকের এই পবিত্র দিনে আমাদের প্রতিজ্ঞা বাংলাদেশের সব শিশুর উজ্জ্বল ভবিষ্যৎ ও উন্নত জীবন নিশ্চিত করব। যে মহান ত্যাগের বিনিময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা অর্জন করে দিয়েছেন তার সুফল বাংলাদেশের প্রতিটি মানুষের কাছে পৌঁছে দেব। ক্ষুধা, দারিদ্র মুক্ত উন্নত, সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তুলব ইনশাল্লাহ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App