×

জাতীয়

সন্ধ্যায় হাসপাতালে নেয়া হচ্ছে খালেদা জিয়াকে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মার্চ ২০২৪, ০১:১৭ পিএম

সন্ধ্যায় হাসপাতালে নেয়া হচ্ছে খালেদা জিয়াকে

অসুস্থবোধ করায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে সন্ধ্যায় ফের এভারকেয়ার হাসপাতালে নেয়া হচ্ছে। তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন একথা জানান।

তিনি বলেন,  মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে নিয়মিত চেকআপের জন্য ম্যাডামকে আজকে ইফতারের পরে এভারকেয়ার হাসপাতালে নেয়া হবে। ওখানে পরীক্ষা-নিরীক্ষা করার পর মেডিকেল বোর্ড উনার পরবর্তী চিকিৎসার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।

সর্বশেষ গত ৮ ফেব্রুয়ারি স্বাস্থ্য পরীক্ষার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এভারকেয়ার হাসপাতালে যান।পরে সেদিন রাতে আবার গুলশানে ‘ফিরোজা’য় ফিরে আসেন।

৭৮ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী আর্থাইটিস, হৃদ্‌রোগ, ফুসফুস, লিভার, কিডনি, ডায়াবেটিসসহ প্রভৃতি রোগে ভুগছেন।

এর আগে, গত বছর ৯ আগস্ট ফিরোজা‘য় গুরুতর অসুস্থ হয়ে পড়লে রাতে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। টানা ৫ মাস হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ডের অধীনে বিএনপি চেয়ারপারসন চিকিৎসাধীন ছিলেন।

অধ্যাপক জাহিদ জানান, মেডিকেল বোর্ডে দেশের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক এফএম সিদ্দিকী, অধ্যাপক নূরউদ্দিন আহমেদ, অধ্যাপক শামসুল আরেফিন, অধ্যাপক এসএম জাফর ইকবাল প্রমুখের পাশাপাশি লন্ডন থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী কার্ডিওলজিস্ট ডা. জোবায়েদা রহমান, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ার কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসকও ইন্টারনেটের মাধ্যমে এই বোর্ডের সদস্য হিসেবে যুক্ত থাকেন।

টানা ৫ মাস ৫ দিন এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত ১১ জানুয়ারি মেডিকেল বোর্ডের ছাড়পত্র নিয়ে বাসায় আসেন তিনি। এরপর স্বাস্থ্য পরীক্ষার জন্য ৮ ফেব্রুয়ারি এভারকেয়ারে যান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App