×

জাতীয়

রোজায় স্কুল খোলা রাখা নিয়ে সৃষ্টি হয়েছে চরম বিশৃঙ্খলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২৪, ০৮:২১ পিএম

রোজায় স্কুল খোলা রাখা নিয়ে সৃষ্টি হয়েছে চরম বিশৃঙ্খলা

ছবি: সংগৃহীত

রোজায় স্কুল খোলা রাখা নিয়ে চরম বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছে। কোথাও খোলা আবার কোথাও বন্ধ থাকার কথা জানা গেছে। পুরো বিষয়টি নিয়ে একটি ধোয়াশা সৃষ্টি হয়েছে, বিপাকে পড়েছেন শিক্ষার্থী এবং অভিভাবকরা। 

এই বিষয়ে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের এক বার্তায় প্রতিষ্ঠানটির সব ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের বলা হয়, "চেম্বার আদালতের নির্দেশনা মোতাবেক আগামীকাল ১২ মার্চ মঙ্গলবার তৃতীয় শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত শ্রেণিপাঠদান বন্ধ থাকবে। আদালতের নির্দেশনা পাওয়া সাপেক্ষে ছুটি সংক্রান্ত বিষয়ে আগামীকাল নোটিশের মাধ্যমে বিস্তারিত জানানো হবে।"

এদিকে রাজধানীর উইলস লিটলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বলছে, এখনো স্কুল বন্ধের কোনো নির্দেশনা পাইনি। আর বিজি প্রেস হাই স্কুল জানিয়েছে তারা কাল খোলা রাখবে। শিক্ষার্থীদের মূল্যায়ন চলছে। কালও মূল্যায়ন করবে।

 আরো পড়ুন: ১০-১৫ দিন স্কুল বন্ধ রাখলে কী এমন ক্ষতি হবে?

এ বিষয়টি নিয়ে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, আমরা রায়ের কপি পাইনি। আমরা তো আমাদের সিদ্ধান্ত বলেছি। আমাদের অবস্থান হচ্ছে আমরা যে সিদ্ধান্তটা দিয়েছি তার বিরুদ্ধে রায়ের কোনো কপি আমাদের কাছে আসেনি। এজন্য আমরা কোনো মন্তব্য করব না।  

তিনি আরো বলেন, আমাদের অবস্থান পরিষ্কার এটা নির্বাহী এখতিয়ার, এখানে আইনি হস্তক্ষেপ করার আদালতের আছে কিনা সেটা আমাদের অবস্থান হচ্ছে এটা নির্বাহী এখতিয়ার এটা আদালতের এখতিয়ার নয়। '

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App