×

জাতীয়

শিশুদের কাছে ভাষার মর্ম তুলে ধরুন : তিশা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মার্চ ২০২৪, ০৪:১৮ পিএম

শিশুদের কাছে ভাষার মর্ম তুলে ধরুন : তিশা

শিশুদের সঠিক মেধাবিকাশ ও মননশক্তি বৃদ্ধির কথা চিন্তা করে মোল্লা সুপার সল্ট আয়োজন করেছে ভাষার মাসে মা ও মায়ের ভাষার গল্প নিয়ে অনলাইন চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এই আয়োজনের মূল বিষয়বস্তু ছিল শিশুদের চিত্রাঙ্কনে আরো বেশি আগ্রহী করে তোলা। 

যার মাধ্যমে তারা তাদের মেধাবিকাশ ও মনন শক্তি সঠিকভাবে প্রকাশ করতে পারে এবং এই অনলাইন চিত্রাঙ্কন প্রতিযোগিতার আরেকটি বিষয় ছিল ভাষার মাসকে আরো সুন্দরভাবে ফুটিয়ে তোলা। অসংখ্য শিশু ও কিশোর এতে অংশগ্রহণ করে। 

অনুষ্ঠানে বিচারকের ভূমিকায় ছিলেন স্বনামধন্য আর্টিস্ট নুসরাত ইমরোজ তিশা ও বিখ্যাত কার্টুনিস্ট মোরশেদ মিশু। পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন তিনি। শনিবার (৯ মার্চ) রাজধানীর একটি হোটেলে জাকজমকভাবে বিচারকমণ্ডলীর মতামতের ভিত্তিতে প্রথম তিনজনকে শিক্ষা সফর হিসেবে কক্সবাজার ঘুরতে যাওয়ার সুযোগ এবং পরবর্তী সাতজনকে আকর্ষণীয় পুরস্কার দেয়া হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি তিশা বলেন, বর্তমান যুগের শিশুদের মেধা ও মনন শক্তির বিকাশে এ ধরনের অনলাইন চিত্রাঙ্কন প্রতিযোগিতা খুবই জরুরি। বাংলাদেশের আরো অন্যান্য স্বনামধন্য প্রতিষ্ঠানকে এগিয়ে আসা উচিত এ ধরনের অনুষ্ঠানের মাধ্যমে শিশুদের মেধা ও মনন শক্তি বিকাশে। এসময় তিনি শিশুদের কাছে ভাষার মর্ম তুলে ধরারও আহ্বান জানান।

অনুষ্ঠানে মোল্লা সুপার সল্টের সেলস এন্ড মার্কেটিং কোঅর্ডিনেটর মুশশারাত মাহাজাবিন বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। প্রতিটি শিশু যেন ভাষার চেতনাকে ভালোভাবে জানতে পারে এই বিষয়গুলো নিয়ে মোল্লা সুপার সল্ট সবসময় চিন্তা করে। তারই পরিপ্রেক্ষিতে গেল ফেব্রুয়ারিতে ভাষার মাসে অনলাইন চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে। 

এই প্রতিযোগিতার মাধ্যমে শিশুরা ভাষার মাসকে আরো বেশি জানতে পেরেছে এবং সুন্দরভাবে অঙ্কনের মাধ্যমে তা প্রতিফলিত করেছে। ভবিষ্যতে আমরা এ ধরনের অনুষ্ঠান আরো করবো, সেখানে মোল্লা সুপার সল্ট সবসময় চেষ্টা করবে শিশুদের মেধা ও মনন শক্তি বিকাশে আরো বেশি ভূমিকা পালন করতে। এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মোল্লা সুপার সল্টের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App