×

জাতীয়

সুপ্রিম কোর্ট বারের নির্বাচনে মারামারি

৫ আইনজীবী গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মার্চ ২০২৪, ০৫:২৮ পিএম

৫ আইনজীবী গ্রেপ্তার

ছবি: সংগৃহীত

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ নির্বাচনে ভোট গণনাকে কেন্দ্র করে আওয়ামীপন্থী আইনজীবীদের দুই পক্ষের হট্টগোল-হাতাহাতি একপর্যায়ে মারামারির ঘটনায় এখন পর্যন্ত পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা সবাই আইনজীবী। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার প্রধান ও অতিরিক্ত কমিশনার হারুন-অর-রশিদ।

গ্রেপ্তাররা হলেন- আইনজীবী কাজী বশির আহমেদ, ৯ নম্বর আসামি অ্যাডভোকেট তুষার, ১১ নম্বর আসামি অ্যাডভোকেট তরিকুল, ৮ নম্বর আসামি অ্যাডভোকেট সুমন ও ৬ নম্বর আসামি অ্যাডভোকেট ওসমান।

শুক্রবার (৮ মার্চ) রাতে রাজধানীর বনানীসহ বিভিন্ন জায়গা থেকে পাঁচ আইনজীবীকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (০৯ মার্চ) দুপুরে রাজধানীর মিন্টো রোডের নিজ কার্যালয়ে ডিবি প্রধান হারুন অর রশীদ এসব তথ্য জানান।

এর আগে সুপ্রিম কোর্ট বার নির্বাচনে সহিংসতা ও আওয়ামী পন্থী আইনজীবীদের দুই পক্ষের হামলার ঘটনায় শাহবাগ থানায় মামলা হয়। সেই মামলায় তাদেরকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

ডিবি প্রধান বলেন, এ ঘটনায় জড়িত সবাইকে খোঁজা হচ্ছে। সবাইকে আইনের আওতায় আনা হবে। এছাড়া গ্রেপ্তারদের কারা ইন্ধন দিয়েছে, সেটা জানার চেষ্টা করছি। কারা মারামারি করার জন্য সাহস যুগিয়েছে, তাদেরও নিয়ে আসা হবে। এজাহারভুক্ত আসামিরা কে কত বড় শক্তিশালী, সেটা দেখার বিষয় না। সে আসামি, এটাই বিবেচ্য।  

বিষয়টি নিয়ে তিনি আরো বলেন, যত বড় শক্তিশালী হোক না কেনো, কেউ আইনের ঊর্ধ্বে নন। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, কেনো তারা দেশের সর্বোচ্চ বিচারালয়ে মারামারির ঘটনা ঘটিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App