×

জাতীয়

কান্ট্রি এডিটরস ফোরামের সভাপতি সাখাওয়াত, সম্পাদক আসিফ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০২৪, ১১:৩৫ পিএম

কান্ট্রি এডিটরস ফোরামের সভাপতি সাখাওয়াত, সম্পাদক আসিফ

ছবি: ভোরের কাগজ

দেশের স্বনামধন্য পত্রিকা, টেলিভিশন ও অনলাইন নিউজ পোর্টালগুলোর ন্যাশনাল ডেস্ক ইনচার্জদের নিয়ে গঠিত ‘কান্ট্রি এডিটরস ফোরাম’-এর সভাপতি নির্বাচিত হয়েছেন নাগরিক টেলিভিশনের সাখাওয়াত হোসেন আর দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন যমুনা টেলিভিশনের আসিফ আহসানুল।

সম্প্রতি রাজধানীর উপকণ্ঠে সাভারের লেকভিউ রিসোর্টে কান্ট্রি এডিটরস ফোরামের সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে ২১ সদস্যবিশিষ্ট এ কমিটি গঠন করা হয়।দেশের তৃণমূলের সাংবাদিকদের আরও গতিশীল ও দক্ষ করে গড়ে তুলতে এ কমিটি আগামী দুই বছর দায়িত্ব পালন করবে।

নতুন এ কমিটির সহসভাপতি নির্বাচিত হয়েছেন এনটিভির ন্যাশনাল ডেস্ক ইনচার্জ মনিরা রুমি এবং আজকের পত্রিকার সৈয়দ মঈনুল হক। সহসাধারণ সম্পাদক নির্বাচন করা হয়েছে যুগান্তরের মফস্বল সম্পাদক নাঈমুল করীম নাঈম ও ঢাকা পোস্টের কান্ট্রি এডিটর মাহাবুর আলম সোহাগকে। সাংগঠনিক সম্পাদক নির্বাচন করা হয়েছে জাগো নিউজের হেড অব কান্ট্রি আনোয়ার হোসেনকে।

সাভারের লেকভিউ রিসোর্টে কান্ট্রি এডিটরস ফোরামের সাধারণ সভায় সদস্যদের গ্রুপ ছবি 


এ ছাড়া প্রতি‌দি‌নের বাংলা‌দেশের রা‌কিব খানকে অর্থ সম্পাদক, মাছরাঙা টেলিভিশনের সজিব সাদিককে দপ্তর সম্পাদক, নিউজ ২৪-এর সুমন তালুকদারকে প্রচার সম্পাদক, আর‌টি‌ভির রা‌সেল আহ‌মেদকে সাংস্কৃ‌তিক সম্পাদক, সময় টেলিভিশনের শাহরিয়ার কামালকে প্রশিক্ষণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

এ কমিটির কার্যকরী সদস্য নির্বাচিত হয়েছেন সাবেক সভাপতি মোহাম্মদ আক্তার হোসেন, বণিক বার্তার একরামুল ইসলাম বিপ্লব, বিপ্লব কুমার পাল (সাবেক একুশে টিভি), প্রথম আলোর তু‌হিন সাইফুল্লাহ, ইনডি‌পে‌নডেন্ট টি‌ভির নজরুল ইসলাম তমাল, চ‌্যা‌নেল ২৪-এর তা‌নিম রহমান, ডি‌বি‌সির জান্নাতুন মাওয়া, রাই‌জিংবি‌ডির জাহাঙ্গীর আলম বকুল ও এখন টিভির সা‌বিত সা‌রোয়ার।

একইসঙ্গে দুই সদস্যবিশিষ্ট একটি উপদেষ্টা পরিষদও গঠন করা হয়েছে। উপদেষ্টা পরিষদ সদস্যরা হলেন ঢাকাপোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার ও একাত্তর টেলিভিশনের যুগ্ম প্রধান বার্তা সম্পাদক পলাশ আহসান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App