×

জাতীয়

রেলের উন্নয়নে চীনের সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান রেলমন্ত্রীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০২৪, ০৪:২৯ পিএম

রেলের উন্নয়নে চীনের সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান রেলমন্ত্রীর

বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন প্রকল্প চীনের সহযোগিতায় বাস্তবায়ন হচ্ছে । রেলের উন্নয়নে চীনের সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানান রেলমন্ত্রী জিল্লুল হাকিম।

বৃহস্পতিবার (৭ মার্চ) রেল ভবনে রেলমন্ত্রীর সঙ্গে চীনা রাষ্ট্রদূত ইয়ো ইয়েন (Yao Wen) এর সাক্ষাৎকালে আলোচনায় এসব কথা বলেন মন্ত্রী।

রেলমন্ত্রী বলেন, বাংলাদেশ রেলওয়ের উন্নয়নে চীনের অনেক অবদান রয়েছে। বাংলাদেশ রেলওয়ের উন্নয়নে সহযোগিতার জন্য চীনকে ধন্যবাদ জানিয়ে মন্ত্রী বলেন, চীন দীর্ঘদিন ধরে রেলসহ বাংলাদেশের বিভিন্ন সেক্টরে উন্নয়নের জন্য কাজ করছে, ভবিষ্যতেও চীন প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ তথা বাংলাদেশের জনগণকে সহযোগিতা করবে।

মন্ত্রী বলেন, ভাঙ্গা থেকে বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত রেললাইন করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী গভীর আগ্রহ ব্যক্ত করেছেন । প্রকল্পটি বাস্তবায়নের জন্য বাংলাদেশের রেলওয়ের কার্যক্রম অব্যাহত রয়েছে । এই কার্যক্রমে চীনের সহযোগিতা কামনা করেন মন্ত্রী । এছাড়াও আরও কিছু কিছু পদক্ষেপ নেয়া হয়েছে রেলের সম্প্রসারণের জন্য। আখাউড়া থেকে সিলেট এবং জয়দেবপুর থেকে জামালপুর পর্যন্ত রেললাইন সম্প্রসারণের কার্যক্রমে চীনের সহযোগিতার সুযোগ রয়েছে। রেলমন্ত্রী বলেন, রেলের কারখানা আধুনিকায়ন করার জন্য চীনের অংশগ্রহণ হলে আমাদের কাজ সহজ হবে। 

চীনের রাষ্ট্রদূত বলেন নির্বাচনের পর প্রথম চীন সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান । চীন ভবিষ্যতেও বাংলাদেশের পাশে থাকবে এবং বাংলাদেশের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে বলে তিনি আশ্বাস দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App