×

জাতীয়

পরিবেশমন্ত্রী সাবের চৌধুরীর মায়ের মৃত্যুবার্ষিকী পালিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০২৪, ০৪:১৩ পিএম

পরিবেশমন্ত্রী সাবের চৌধুরীর মায়ের মৃত্যুবার্ষিকী পালিত

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় মন্ত্রী সাবের হোসেন চৌধুরীর মা কর্ণফুলী গ্রুপের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান রাশিদা হোসেন চৌধুরীর দশম মৃত্যুবার্ষিকী যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশের মধ্য দিয়ে পালন করা হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার (৭ই মার্চ) বাদ জোহর রাজধানীর কাকরাইলে কর্ণফুলী গ্রুপের প্রধান কার্যালয় এইচআর ভবনের অডিটোরিয়ামে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এছাড়া বাসভবনে কুরআন খতম করা হয়।

এইচআর ভবনে মিলাদ ও দোয়া মাহফিলে সাবের হোসেন চৌধুরীসহ পরিবারের অন্য সদস্য এবং কর্ণফুলী গ্রুপের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। দোয়া মাহফিলে মরহুমা রাশিদা হোসেন চৌধুরীর সুন্দর পারলৌকিক জীবন কামনার পাশাপাশি তার স্বামী কর্ণফুলী গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হেদায়েত হোসেন চৌধুরীর জন্য জান্নাত কামনা করা হয়। এছাড়া মরহুমার তিন সন্তানসহ তাদের পরিবারের সকল সদস্যের সুন্দর জীবন পরিচালনার সুযোগদানের জন্য আল্লাহর দরবারে প্রার্থনা করা হয়।

মরহুম হেদায়েত হোসেন চৌধুরী ও মরহুমা রাশিদা হোসেন চৌধুরীর দাদা-দাদি, নানা-নানি ও আত্মীয়স্বজন যারা কবরবাসী হয়েছেন এবং যারা জীবিত আছেন তাদেরসহ কর্ণফুলী গ্রুপের সকল স্টাফ ও তাদের পরিবার যেন সুস্থ ও ভালো থাকেন সেজন্য দোয়া করা হয়। এছাড়া মোনাজাতে বাংলাদেশের অগ্রযাত্রায় সার্বিক মঙ্গল কামনা করা হয়।

এই দোয়া মাহফিলের আয়োজন করেন পরিবেশ মন্ত্রী সাবের হোসেন চৌধুরী, তার স্ত্রী রেহানা চৌধুরী, পুত্র হামদান হোসেন চৌধুরী, পুত্রবধু ফারহানা খালেদা খান চৌধুরী, কন্যা রাইমাহ চৌধুরী, আরাজুল আলম চৌধুরী, তাবাসসুম কায়সার, আলিশা বাবর চৌধুরী, আর্স আল আজিজ। 

প্রসঙ্গত, ২০১৪ সালের ৮ মার্চ বিশিষ্ট সমাজসেবিকা ও শিক্ষানুরাগী রাশিদা হোসেন চৌধুরীর আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব এবং লাখো অনুরাগী ও শুভানুধ্যায়ীকে কাঁদিয়ে পরপারে পাড়ি জমান।

তিনি ১৯৩৮ সালের ১ জানুয়ারি চট্টগ্রামের রাউজানের গহিরায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা খান বাহাদুর আলহাজ আব্দুল জব্বার চৌধুরী, মা ফাতেমা খাতুন চৌধুরী। চার ভাই ও দুই বোনের মধ্যে তিনি ছিলেন পঞ্চম

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App